নারায়ণগঞ্জের তিন এলাকা থেকে লকডাউন প্রত্যাহার

নারায়ণগঞ্জের লকডাউন করা তিনটি এলাকা থেকে লকডাউন প্রত্যাহার করেছেন জেলা প্রশাসক।

বুধবার (১০ জুন) সকালে জেলার আমলা পাড়া, জামতলা ও রূপায়ণ টাউন থেকে সড়িয়ে নেয়া হয়েছে পুলিশের পাহাড়া এবং খুলে দেয়া হয়েছে প্রবেশ পথ।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন।

তিনি জানান, এটি একটি পাইলট প্রকল্প ছিল। এই তিন এলাকা গত দুইদিন লকডাউন করে আটকে পড়া মানুষের সুবিধা-অসুবিধা এবং করোনা প্রতিরোধে কি কি পদক্ষেপ নেওয়া প্রয়োজন এসব তথ্য পর্যবেক্ষণ করে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এবং পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে নারায়ণগঞ্জে ঝুঁকিপূর্ণ এলাকাতে লকডাউন করে কঠোরভাবে তা বাস্তবায়ন করা হবে। স্বাস্থ্য বিভাগের নির্দেশে রূপগঞ্জের একটি এলাকা লকডাউন করার প্রস্তুতি নিচ্ছেন তারা বলেও জানান তিনি।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম জানান, আজ সকাল থেকে লকডাউন করা তিন এলাকা থেকে পুলিশ প্রত্যাহার করে নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনায় নতুন লকডাউন এলাকায় কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করা হবে।

এদিকে, নারায়ণগঞ্জ সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত নতুন শনাক্ত হয়েছেন আরো ৬৬ জন। এদের মধ‌্যে মৃত্যু হয়েছে তিন জনের। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭শ ৭১ জন এবং মোট মৃতের সংখ্যা ৯৩ জনে দাঁড়িয়েছে।

You Might Also Like