দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সময় চেয়ে আবেদন

জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্টের দুর্নীতির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা সময় চেয়ে আবেদন করেছেন। মঙ্গলবার (৫ মে) মামলা দুইটির সাক্ষ্যগ্রহণের তারিখ ছিল।

নিরাপত্তাজনিত কারণ ও বার কাউন্সিল নির্বাচনে আইনজীবীদের ব্যস্ততা থাকায় তাকে আদালতে হাজির করা যায়নি বলে জানিয়েছেন আইনজীবীরা।

তাই সাক্ষ্যগ্রহণ মুলতবি রাখতে সময়ের আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী এ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেজবা।

রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এ আবেদন করেন ওই আইনজীবী।

সময়ের আবেদনে উল্ল্যেখ করা হয়, বেগম খালেদা জিয়া নিরাপত্তাজনিত কারণে আদালতে হাজির হতে পারেননি এবং সিনিয়ার আইনজীবীরা বার কাউন্সিল নির্বাচনে ঢাকার বাইরে ব্যস্ত রয়েছেন।

সময়ের আবেদনে আরও উল্ল্যেখ করা হয়, মামলা দুটির বিচারক বদলি চেয়ে হাইকোর্টে রিট পিটিশন শুনানির জন্য রয়েছে। সব দিকে বিবেচনা করে মামলার সাক্ষ্যগ্রহণ মুলতবি রাখা হোক।

এর আগে ২৫ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ৫ এপ্রিল আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত বেগম খালেদা জিয়াকে জামিন দেন।