টুর্নামেন্ট থেকে সিলেটের বিদায়

বিপিএলে লিগ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ৭১ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে সিলেট সুপারস্টারস। এদিন টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫০ রান করে মাশরাফির কুমিল্লা। জবাবে ১৩.৫ ওভারে ৭৯ রানে গুটিয়ে যায় আফ্রিদির সিলেট।

হারলেই টুর্নামেন্ট থেকে বিদায়- এমন সমীকরণকে সামনে রেখে ১৫১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামে সিলেট সুপারস্টারস। তবে জয় তো দূরের কথা ম্যাচে কোনো প্রতিদ্বন্দ্বীতায় করতে পারেনি আফ্রিদি-মুশফিকরা। দলীয় মাত্র ৩৭ রানেই টপ অর্ডারের পাঁচজন ব্যাটসম্যানকে হারায় তারা। এ সময় আউট হয়েছেন জোস কব (২১), জুনায়েদ সিদ্দিকী (১০), রবি বোপারা (১), মুশফিক (২), সোহেল তানভীর (১)।

শুরু থেকে ধারাবাহিক উইকেটের পতন ম্যাচের পরবর্তী সময়ে অব্যাহত থাকলে ৭৯ রানে থামে সিলেটের ইনিংস। দলীয় অধিনায়ক শহীদ আফ্রিদি (৬), নুরল হাসান (২) এবং আব্দুর রাজ্জাক (২) রানে আউট হন। কেবল মুমিনুল হক ১৫ বলে অপরাজিত থাকে। এই জয়ে রংপুর রাইডারসকে দুইয়ে ঠেলে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে আসে কুমিল্লা। অন্যদিকে, নিজেদের শেষ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হওয়ায় বিপিএলের দ্বিতীয় দল হিসেবে প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় মুশফিকরা।

কুমিল্লার হয়ে বল হাতে সর্বোচ্চ ৩টি উইকেট পান শুভাগত হোম। আন্দ্রে রাসেল ও আসহার যায়িদি দুটি করে উইকেট পান। তাছাড়া একটি করে উইকেট পান আবু হায়দার ও নাঈম ইসলাম।

এর আগে, শুরুতে ব্যাট করতে নেমে কুমিল্লার আহেমেদ শেহজাদ সর্বোচ্চ ৪২ অলক কাপালির অপরাজিত ৩২ রান, আসহার যায়িদির ৩১ ও ইমরুল কায়েসের ২৭ রানের মতো ছোট ছোট ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৫০ রান করে কুমিল্লা।

সিলেটের পক্ষে বল হাতে একটি করে উইকেট নেন আফ্রিদি, রুবেল ও শহিদ। রান আউটে কাটা পড়ে অন্য উইকেটটি।