গুম, হত্যা ও অপহরণের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল নিউইয়র্ক স্টেট ও সিটি বিএনপি’র উদ্যোগে নিউইয়র্কস্থ জ্যাকসন হাইট্সের ৩৭ রোডস্থ পার্কে ১১ মে রবিবার সন্ধ্যা ৭টায় এক বিশাল বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাওলানা অলি উল্যা মোহাম্মদ আতিকুর রহমান ও সভা পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা ও নিউইয়র্ক বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ।

বিক্ষোভ সমাবেশে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ফেনী জেলা বিএনপি’র উপদেষ্টা জসিম উদ্দিন ভূইয়া, জাসাস কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম ফারুক শাহীন, নিউইয়র্ক স্টেট বিএনপি’র সিনিয়র সভাপতি এম.এ. খালেক আকন্দ, সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা মোঃ আলমগীর খান ভিপি, নিউইয়র্ক সিটি বিএনপি’র সভাপতি ও সাবেক ছাত্রনেতা মোঃ হাবিবুর রহমান সেলিম রেজা, সাধারণ সম্পাদক মোঃ আশরাফ হোসেন, সহ-সভাপতি ওয়াহেদ আলী মন্ডল, সিটি বিএনপি’র সাংগঠনিক  সম্পাদক মোঃ শাহাদাত হোসেন, অধ্যাপক এম.এ. মতিন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল্হাজ্ব নুরুল ইসলাম, তারেক রহমান আন্তর্জাতিক পরিষদের সাধারণ সম্পাদক রুহুল আমিন নাসির।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ রইছ উদ্দিন, মোঃ হাসান, মোস্তাক আহমেদ, ঝালকাঠী জাতীয়তাবাদী ফোরামের সভাপতি মোঃ মোতালেব হোসেন, মোঃ শহিদুল ইসলাম শিকদার, মোঃ নুর হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন- হত্যা, গুম, অপহরণ ও নির্যাতন করে শেখ হাসিনা ক্ষমতায় থাকতে চায়। বাংলাদেশের আজকের এই চিত্র ৭২ থেকে ৭৫’র শেখ মুজিবের বাকশালী শাসনের কথা স্মরণ করিয়ে দেয়। হত্যা, গুম, অপহরণ ও নির্যাতন বন্ধ করা না হলে প্রবাস থেকে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। বাংলাদেশের মানুষ ৭২-৭৫ সালের বাকশালী শাসন দেখতে চায় না। তাই অনতিবিলম্বে তত্ত্ববধায়ক সরকারের হাতে ক্ষমতা  হস্তান্তর পদত্যাগ করার জন্য জোরালো দাবী জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *