ক্ষমা না চাইলে কোথাও সমাবেশ করতে পারবেন না খালেদা: হানিফ

বঙ্গবন্ধুকে নিয়ে কট‍ুক্তির জন্য ক্ষমা না চাইলে দেশের কোথাও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সমাবেশ করতে পারবে না বলে ইঙ্গিত দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শনিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে হানিফ এসব কথা বলেন।

আগামী ৫ জানুয়ারি আওয়ামী লীগের ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন ও ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগ নেতাদের সঙ্গে যৌথ সভায় বসে আওয়ামী লীগ। সভা শেষে এ সংবাদ সম্মেলন করা হয়।

হানিফ বলেন, ‘কটুক্তি ও ইতিহাস বিকৃতির জন্য ক্ষমা না চাইলে জনগণ গাজীপুরের মতো আগামীতে দেশের কোথাও খালেদা জিয়াকে সমাবেশ করতে দেবে কি না তা ভাবার সময় এসেছে।’

তিনি বলেন, ‘তারেক রহমান ও বিএনপি মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে যেভাবে কটুক্তি করছে তা আওয়ামী লীগ বরদাস্ত করবে না। তাদের মিথ্যাচারের জন্য জনগণ গাজীপুরে সমাবেশ করতে দেয়নি। এ জন্য আওয়ামী লীগ দায়ী নয়।’

তিনি বলেন, ‘খালেদা জিয়া ও তার পুত্রকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে এ দাবি শুধু ছাত্রলীগের নয়, এ দাবি বাংলার জনগণের।’

অতীতের মতো বিএনপির সোমবারের হরতালও ব্যর্থ হবে মন্তব্য করে হানিফ বলেন, অতীতেও জনগণ তাদের হরতালে সাড়া দেয়নি। ভবিষ্যতেও সাড়া দেবে না।

হানিফ বলেন, বিএনপি গণতন্ত্রের সুযোগ নিয়ে বোমা মেরে মানুষ হত্যা করেছে, অন্যের সম্পত্তি নষ্ট করেছে, অগ্নিসংযোগ, ভাংচুর করেছে। তাদের কাছে গণতন্ত্র মানে নৈরাজ্য করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, আইন বিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস, কেন্দ্রীয় নির্বাহী সদস্য এসএম কামাল, এনামুল হক শামীম, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।

You Might Also Like