‘ক্যাম্পাসের নিরাপত্তা দিতে না পারলে দায়িত্ব ছেড়ে দিন’

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তার দাবি জানিয়েছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা।

 

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের উদ্দেশ্যে তারা বলেন, যদি ক্যাম্পাসের নিরাপত্তা দিতে ব্যর্থ হন তাহলে দায়িত্ব ছেড়ে দিন।

 

ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তার দাবিতে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ছাত্র ইউনিয়নের ঢাবি সভাপতি লিটন নন্দী।

 

লিখিত বক্তব্যে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে ঢাবি ক্যাম্পাসে অনিরাপদ পরিস্থিতি বিরাজ করছে। গত ২৬ ফেব্রুয়ারি টিএসসিতে অভিজিৎ হত্যার মাধ্যমে এটা আরো তীব্র হয়েছে। এছাড়া ক্ষমতাসীন ছাত্র সংগঠনের নৈমত্তিক বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে।

 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা পরিস্থিতি বর্তমানে ভয়াবহ নাজুক। কিন্তু বর্তমান প্রশাসন শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে। ক্যাম্পাস থেকে শুধু চায়ের দোকান উচ্ছেদ করা নিরাপত্তার নামে হাস্যকর পরিস্থিতি সৃষ্টি ছাড়া আর কিছুই নয়।

 

লিটন নন্দী বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে স্পষ্ট করে বলতে চাই, আপনারা যদি আসলেই শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দিতে ব্যর্থ হন তাহলে শুধু শুধু পদ আঁকড়ে ধরে পড়ে না থেকে দায়িত্ব ছেড়ে দিন।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাবি শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক তুহিন কান্তি দাস, সাংগঠনিক সম্পাদক মো: ফয়েজ উল্ল¬াহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রণব সাহা, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জিএম জিলানী শুভ প্রমুখ।