করোনায় আরও ১০ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪১

করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৬০ জনে দাঁড়িয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৪১ জনের শরীরে করোনাভাইরাসে উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। এর আগে ১২৩১ জন আক্রান্ত ছিল। এ নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা ১৫৭২ জনে দাঁড়িয়েছে। গত কয়েকদিনের তথ্য বিশ্লেষণে দেখে গেছে, প্রতিদিনই বাড়ছে প্রাণঘাতী করানোভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টা ৯ জন আইসোলেশন থেকে ছাড় পেয়েছে। এ পর্যন্ত মোট ৭২ জন ছাড় পেল। আর ৪৪৯৯ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। মোট হোম কোয়ারেন্টাইনে ৩৩ হাজার ৩শ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৩৫ জনকে। মোট আইসল্যুশনে ৪৬১ জন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২১৩৫ জনের। পরীক্ষা করা হয়েছে ২০১৯ জনের। নমুনা সংগ্রহ বেড়েছে ৪ শতাংশ এবং পরীক্ষা বেড়েছে ১৬ শতাংশ।

তিনি জানান, মারা যাওয়া ১০ জনের মধ্যে পুরুষ সাত জন, নারী তিন জন। এদের মধ্যে ৭০ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ এর মধ্যে ১ জন। এদের মধ্যে ছয়জন ঢাকার, চারজন বাইরের।

You Might Also Like