করোনায় মারা গেলেন দেশের অন্যতম হেমাটোলজিস্ট

করোনায় আক্রান্ত হয়ে দেশের অন্যতম হেমাটোলজিস্ট এবং ল্যাবরেটরি মেডিসিন স্পেশালিস্ট অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান মারা গেছেন। (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজেউন)

রোববার বিকাল সাড়ে পাঁচটায় তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. মো. এহতেশামুল হক।

ড. মো. মনিরুজ্জামান ওই হাসপাতালের চিফ হেমোটোলজিস্ট ছিলেন।

হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. মো. এহতেশামুল হক জানিয়েছেন, রোববার বিকালে হাসপাতালের ডিউটি শেষ করে মিরপুর ডিওএইচএস’র বাসায় ফেরেন প্রফেসর মনিরুজ্জামান । ইফতারের আগে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সে সময় তার করোনাভাইরাস পরীক্ষা করা হলে রিপোর্টে পজিটিভ ফলাফল আসে।

তিনি আরও জানান, করোনায় প্রফেসর মনিরুজ্জামানের মৃত্যু হয়েছে খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আনোয়ার খান মডার্ন হাসপাতাল ও মেডিক্যাল কলেজের হেমাটোলজি বিভাগে কর্তব্যরত চার জনকে তাৎক্ষণিক হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। এছাড়া বিভাগটি জীবাণুনাশক করার কার্যক্রম শুরু হয়েছে।

ড. মনিরুজ্জামানের পারিবারিক সূত্রে জানা গেছে, গত কয়েকদিন থেকে জ্বর ও বুকে ব্যথা অনুভব করছিলেন ড. মনিরুজ্জামান। অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেয়া হয় এবং তিনি সেখানেই মারা যান। তার মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর হাসপাতাল থেকে জানান হয় তিনি করোনা রোগী ছিলেন।