কক্সবাজারে চিংড়িঘের দখল নিয়ে সংঘর্ষ, নিহত ১

কক্সবাজারের চকরিয়ায় চিংড়িঘের দখল নিয়ে সংঘর্ষে মোজাফফর আহমদ (৫০) নামে একজন নিহত হয়েছেন। এ ছাড়া গুলিবিদ্ধ হয়েছেন আরো চারজন।

বুধবার সকাল ৮টার দিকে চকরিয়ার খুটাখালী ইউনিয়নের বলতলী গ্রামের মাইচ্ছ্যাজোরা এলাকা এ ঘটনা ঘটে।

নিহত মোজাফফর আহমদ কক্সবাজার সদর উপজেলার নাপিতখালী গ্রামের ছব্বির আহমদের ছেলে। আর গুলিবিদ্ধ আবদুর রহিম (৪০), শামসুল আলম (৩৮), মোক্তার আহমদ (৩৫) ও ছৈয়দ আলমকে (৩৫) চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষচন্দ্র ধর রাইজিংবিডিকে জানান, বর্তমানে জেলা প্রশাসন থেকে চিংড়িঘের লিজ দেওয়া হচ্ছে না। ফলে মাইচ্ছ্যাজোরা এলাকার এ চিংড়িঘেরটির মেয়াদ শেষ হয়ে যায়। এ সুযোগে নিকটবর্তী কোনো চিংড়িঘের মালিক এ চিংড়িঘেরটি দখলের চেষ্টা চালায়। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলিবিনিময়ের ঘটনায় একজন নিহত হন।

তিনি আরো জানান, বর্তমানে পুলিশ ঘটনাস্থলে রয়েছে এবং কারা এ ঘটনার সঙ্গে জড়িত, তাদের নাম-ঠিকানা সংগ্রহে কাজ করছে। মৃতদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে থাকা আহতরা বলছে, সকালের দিকে একদল মুখোশধারী ডাকাত দল তাদের চিংড়িঘেরে এসে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। এতে মোজাফফর আহমদ পায়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান।