আলাভেসকে হারাতে পারেনি বার্সেলোনা

স্প্যানিশ লা লিগায় শনিবার আলাভেসের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। তবে দশজনের আলাভেসকেও হারাতে পারেনি তারা। ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

শনিবার রাতে ম্যাচের ৩১ মিনিটেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। এ সময় কাতালানদের ব্রাজিলিয়ান গোলরক্ষক নেতো মারাত্মক বোকামি করেন। জেরার্ড পিকের দেওয়া ব্যাকপাস সতীর্থকে দেওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু তার কাছ থেকে বল কেড়ে নেন আলাভেসের লুইস রিওজা। তিনি খালি পোস্টে বল জড়ান অনায়াসেই। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আলাভেস।

বিরতির পর ৬২ মিনিটে দশজনের দলে পরিণত হয় আলাভেস। এ সময় পিকেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার জতা। এর পরই পরই সমতা ফেরান আঁতোয়ান গ্রিজমান।

গোল মিসের মহড়ায় বাকি সময়ে আর গোলের দেখা পায়নি মেসি-গ্রিজমানরা। তাতে জয়ও পাওয়া হয়নি তাদের। অবশ্য মেসি একবার ও গ্রিজমান একবার বল জালে পাঠিয়েছিলেন। কিন্তু সে দুটি অফসাইডের কারণে বাতিল হয়।

এই ড্রয়ে ৬ ম্যাচ থেকে ৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বাদশ স্থানে রয়েছে বার্সেলোনা। যা ২০০২-০৩ মৌসুমের পর সবচেয়ে বাজে সূচনা। কোম্যানের তত্ত্বাবধানে সবশেষ চার ম্যাচে কাতালানরা মাত্র ২ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে।

৮ ম্যাচ থেকে ৮ পয়েন্ট সংগ্রহ করে আলাভেস রয়েছে পয়েন্ট টেবিলের ত্রয়োদশ স্থানে।

অন্যদিকে ৭ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।