‘সবাই যদি মারা যেত’

যুক্তরাষ্ট্রের অরেগন রাজ্যের পোর্টল্যান্ড শহরে ট্রেনের মধ্যে দুই মুসলিম নারীকে রক্ষাকারী দুই মার্কিনিকে হত্যাকারী জেরেমি জোসেফ ক্রিস্টিয়ান গ্রেপ্তারের পর বলেছিলেন, ‘আমি দুজনকে ওদের গলায় ছুরি মেরেছি এবং আমি এখন আনন্দিত।

জেরেমিকে গ্রেপ্তারের পর পুলিশের গাড়িতে ওঠানো হয়। গাড়িটিতে অডিও এবং ভিডিও রেকর্ডিং ব্যবস্থা ছিল। জেরেমি ওই সময় যা বলেছি তারই ভিডিও ফুটেজ মঙ্গলবার প্রকাশ করা হয়।

গাড়িতে বসে জেরেমি বলছিলেন, ‘মনে করছেন মজা করার জন্য আমি গলায় ছুরি মেরেছি? হ্যা, আপনি ঠিকই ভাবছেন। আমি এটা করেছি। আমি দেশপ্রেমিক।’

গত শুক্রবার বিকেলে হলিউড ট্রানজিট স্টেশনে ম্যাক্স ট্রেনে দুই মুসলিম নারীকে অশালীন ভাষা ব্যবহার করে উত্যক্ত করছিল জেরেমি। এক পর্যায়ে সেখানে উপস্থিত দুই মার্কিন নাগরিক তাকে বাধা দেওয়ার চেষ্টা করলে তাদের ওপর ছুরি দিয়ে হামলা করে সে। এতে একজন ঘটনাস্থলে নিহত হয় এবং অপরজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

জেরেমি পুলিশের গাড়িতে ওঠার পর বলেছিল, ‘যাদেরকে ছুরি মেরেছি তারা সবাই যদি মারা যেত!কাঠগড়ায় দাঁড়িয়ে বলব, আমি দেশপ্রেমিক এবং আমি আশা করি যাদেরকে ছুরি মেরেছি তারা সবাই মারা যাবে।’

You Might Also Like