বাহুবলি-টু ছাড়িয়ে গেল দঙ্গল

প্রভাস অভিনীত ও এসএস রাজামৌলি পরিচালিত সিনেমাবাহুবলি-দ্য কনক্লুশন বা বাহুবলি-টু। গত ২৮ এপ্রিল মুক্তির পর বক্স অফিসে একের পর এক রেকর্ড গড়তে শুরু করে এ সিনেমাটি। ভারতীয় সিনেমা হিসেবে প্রথম হাজার ও পনের শত কোটির মাইলফলক স্পর্শ করা সিনেমাও এটি।

এদিকে গত বছর ডিসেম্বরে মুক্তি পেলেও সম্প্রতি চীনে নতুন করে মুক্তি দেয়া হয় দঙ্গল। ভারতীয় কুস্তিগীর মহাবীর ফোগাট, তার মেয়ে গীতা ও ববিতার ২০১০ সালের কমনওয়েলথ গেমসে পদক জয়ের গল্প নিয়ে তৈরি সিনেমাটি চীনের দর্শকের মধ্যে ভালো সাড়া জাগিয়েছে। পাশাপাশি বক্স অফিসেও তুলে নিচ্ছে কোটি কোটি রুপি।

বাহুবলি-টু ও দঙ্গল সিনেমার মধ্যে বক্স অফিসে বেশ কয়েকদিন ধরেই চলছিল হাড্ডাহাড্ডি লড়াই। এবার আয়ের দিক থেকে বাহুবলি-টু সিনেমাটিকে ছাড়িয়ে গেল দঙ্গল। বক্স অফিস বিশ্লেষক রমেশ বালার তথ্য অনুসারে, ২৮ মে পর্যন্ত দঙ্গল আয় করেছে ১৬৬৫ কোটি রুপি। যেখানে বাহুবলি-টুর আয় ১৬৩৩ কোটি রুপি।

গত ৫ মে চীনে মুক্তি পায় দঙ্গল। দর্শক, সমালোচকের প্রশংসার পাশাপাশি বক্স অফিসেও ভালো আয় করে সিনেমাটি। শেষ খবর পাওয়া পর্যন্ত চীনে ৮৮৮.২৫ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। এখন বিশ্বের পাশাপাশি চীনেও সবচেয়ে বেশি আয়ের ভারতীয় সিনেমা দঙ্গল।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে রমেশ বালা টুইটে জানিয়েছেন, গত ২৮ মে পর্যন্ত চীনে ৮৮৮.২৫, তাইওয়ানে ৩২ কোটি রুপি এবং ভারতসহ অন্যান্য স্থানে ৭৪৫ কোটি রুপি আয় করেছে। সব মিলিয়ে আয় ১৬৬৫.২৫ কোটি রুপি।

অন্যদিকে ভারতে ১৩২৯ কোটি রুপি ও ভারতের বাইরে ৩০৪ কোটি রুপি অর্থাৎ সব মিলিয়ে ১৬৩৩ কোটি রুপি আয় করেছে বাহুবলি-টু। খুব শিগগির এ সিনেমাটিও চীনে মুক্তি দেয়া হবে বলে জানা গেছে।

You Might Also Like