প্রস্তুতি ম্যাচে নেই যুবরাজ-রোহিত

চ্যাম্পিয়নস ট্রফিতে মাঠে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। আজ প্রথম প্রস্তুতি ম্যাচে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলবেন না যুবরাজ সিং ও রোহিত শর্মা। মেজর কোনো চোট না থাকলেও চিকিৎসকের পরামর্শে দুই তারকা ক্রিকেটারকে বিশ্রামে রেখেছে টিম ম্যানেজম্যান্ট। যুবরাজ সিং হাল্কা জ্বর অনুভব করছেন।

দ্যা বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) মেডিকেল দল দুই ক্রিকেটারের না থাকার খবরটি নিশ্চিত করেছে। বিসিসিআইয়ের কর্মকর্তা বলেছেন,‘মেজর কোনো সমস্যা যুবরাজ সিংয়ের নেই। তাকে বিশ্রামে রাখতেই প্রথম প্রস্তুতি ম্যাচ না খেলার পরামর্শ দেওয়া হয়েছে।’

এদিকে দলের সঙ্গে লন্ডনে আসেননি রোহিত শর্মা। অনুশীলন পর্বেও ছিলেন না দুই ক্রিকেটার। ভাইয়ের বিয়েতে যোগ দেওয়ায় এখনও দলের সঙ্গে যোগ দেননি রোহিত শর্মা। আগামীকাল তার ভারত শিবিরে যোগ দেওয়ার কথা রয়েছে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে এ দুই ক্রিকেটারকে দেখা যাবে কি না তা নিশ্চিত করেনি বিসিসিআই।

১১ বছর পর চ্যাম্পিয়নস ট্রফিতে ফিরছেন যুবরাজ। আইসিসির পঞ্চম টুর্নামেন্ট খেলতে যাচ্ছেন বাঁহাতি এ অলরাউন্ডার। মিডল অর্ডারে যুবরাজ ও ধোনির উপর ভারতের মিডল অর্ডার নির্ভর করছে। ২০০২ সালে অভিষেক হওয়ার পর ২০০৬ পর্যন্ত সবকটি টুর্নামেন্ট খেলেছেন যুবরাজ। ২০০৯ এবং ২০১৩ চ্যাম্পিয়নস ট্রফিতে দলে ছিলেন না পাঞ্জাবের এ তারকা।

আগামী ৪ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ভারতের প্রথম ম্যাচ। পরের ম্যাচগুলো শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। বিরাট কোহলির নেতৃত্বে চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিচ্ছে টিম ইন্ডিয়া। সবশেষ ২০১৩ মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

You Might Also Like