ম্যানচেস্টারে বোমা হামলার ছবি ফাঁসে উদ্বিগ্ন থেরেসা

যুক্তরাজ্যের ম্যানচেস্টারে বোমা হামলার ঘটনাস্থলের ফাঁস হওয়া ছবি ও তথ্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক টাইমস পত্রিকায় প্রকাশ হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে তিনি বিষয়টি তুলবেন বলে জানিয়েছে বিবিসি।

এদিকে ব্রিটিশ কর্মকর্তারা জানিয়েছেন, ছবি প্রকাশ হওয়ায় তারা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছিলেন। কারণ এগুলো ফাঁস হওয়ায় পুলিশের তদন্ত কাজকে ক্ষতিগ্রস্ত করছে এবং মার্কিন গোয়েন্দা বাহিনীর সাথে পারস্পরিক আস্থা বিনিময়ের ক্ষেত্রে সংকট তৈরি করছে। ওই ছবিটিতে বোমার রক্তমাখা টুকরো, ব্যাটারি এবং বিস্ফোরক জাতীয় বস্তু দেখা যায়।

সোমবার রাতে ম্যানচেষ্টার এরিনাতে আত্মঘাতী বোমা হামলায় ২২ জন নিহত হয়েছে। এদের মধ্যে শিশুও রয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছে আরো ৬৪জন।

নিউ ইয়র্ক টাইমস বলছে, বোমাটি তুলনামূলকভাবে উচ্চক্ষমতাসম্পন্ন।

বিবিসির সংবাদদাতা জানিয়েছেন, মার্কিন কর্মকর্তাদের বিশ্বাস দেশটির আইনশৃঙ্খলা বাহিনী নয়, বরং এই ছবি ফাঁসের পেছনে হোয়াইট হাউজ থাকতে পারে। বৃহস্পতিবার ব্রাসেলসে ন্যাটোর সম্মেলনে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে তথ্য ফাঁসের বিষয়টি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামনে তুলে ধরবেন।

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রাড বলেছেন, এভাবে তথ্য ফাঁসের ঘটনা ‘বিরক্তিকর’। তিনি ওয়াশিংটনকে সতর্ক করে দিয়ে বলেছেন, ‘এ ধরণের ঘটনা আর হওয়া উচিৎ নয়।’

You Might Also Like