আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে গেল রুনির?

আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ার শেষ হয়ে গেল ওয়েইন রুনির? ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে ছাড়াই জুনে স্কটল্যান্ড ও ফ্রান্সের বিপক্ষে ম্যাচের দল ঘোষণা করে তেমন ইঙ্গিতই যে দিলেন কোচ গ্যারেথ সাউথগেট।

রুনির জায়গা না হলেও তার ম্যানচেস্টার ইউনাইটেড সতীর্থ মার্কাস রাশফোর্ডকে দলে রেখেছেন ইংল্যান্ড কোচ। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন টটেনহামের রাইট-ব্যাক কাইরান ত্রিপিয়ের।

চোট কাটিয়ে দলে ফিরেছেন স্টোক সিটির গোলরক্ষক জ্যাক বাটল্যান্ড। ২০১৬ সালের মার্চে জার্মানির বিপক্ষে ম্যাচে গোড়ালির চোটে পড়ে প্রায় এক বছর মাঠের বাইরে ছিলেন তিনি। সাউথগেটের অধীনে প্রথমবার দলে ডাক পেয়েছেন টটেনহামের স্ট্রাইকার হ্যারি কেনও।

বৃহস্পতিবার ঘোষিত এই দলে জায়গা হয়নি মাইকেল কিয়েন, ড্যানি ওয়েলব্যাক, রস বার্কলি ও লুক শর। তারা সবাই চোটের সঙ্গে লড়াই করছেন।

৩১ বছর বয়সি রুনি সাউথগেটের এবারের আগে সর্বশেষ ঘোষিত দলেও ছিলেন না। গত মার্চে রুনিকে ছাড়াই জার্মানি ও লিথুয়ানির বিপক্ষে দল দিয়েছিলেন তিনি। তখন ইংল্যান্ড কোচ জানিয়েছিলেন, রুনি ফুটবলে নিয়মিত নন বলেই তার এই সিদ্ধান্ত।

সাম্প্রতিক সময়ে যদিও ইউনাইটেডের হয়ে নিয়মিতই খেলেছেন রুনি। বুধবার আয়াক্সের বিপক্ষে ইউরোপা লিগের ফাইনালেও বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন তারকা এই ফরোয়ার্ড। এই মৌসুমে প্রিমিয়ার লিগে খেলা ২৫ ম্যাচের ১০টিতেই অবশ্য বদলি খেলোয়াড় হিসেবে নেমেছেন। টানা দ্বিতীয়বার রুনির ইংল্যান্ড দলে জায়গা না পাওয়াটা এবার তার আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রশ্নবোধক চিহ্ন বসিয়ে দিল!

আগামী ১০ জুন গ্লাসগোতে বিশ্বকাপ বাছাইপর্বে স্কটল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। সাউথগেটের দল ১৩ জুন প্যারিসের স্টাডে ডি ফ্রান্স স্টেডিয়ামে ফ্রান্সের বিপক্ষে খেলবে প্রীতি ম্যাচ।

স্কটল্যান্ড ও ফ্রান্সের বিপক্ষে ইংল্যান্ড দল :

গোলরক্ষক: জ্যাক বাটল্যান্ড, ফ্র্যাসার ফর্স্টার, জো হার্ট, টম হেটন

ডিফেন্ডার: রায়ান বারট্রান্ড, গ্যারি কাহিল, নাথানিয়েল ক্লাইন, অ্যারন ক্রেসওয়েল, বেন গিবসন, ফিল জনস, ক্রিস স্মালিং, জন স্টোন্স, কাইরান ত্রিপিয়ের, কাইল ওয়াকার

মিডফিল্ডার: ডেলে আলী, এরিক ডিয়ের, অ্যাডাম লালনা, হেসে লিনগার্ড, জেক লিভারমোর, অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন, রাহিম স্টার্লিং

স্ট্রাইকার: জার্মেইন ডিফো, হ্যারি কেন, মার্কাস রাশফোর্ড, জেমি ভার্ডি।

You Might Also Like