গাজীপুরে পোশাক কারখানায় ভাঙচুরের অভিযোগ

গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর নয়াপাড়া এলাকায় মাসকো গ্রুপের তাসনিয়া ফেব্রিক্স লিমিটেডে শ্রমিকরা ভাঙচুর করেছে বলে কারখানা কর্তৃপক্ষ অভিযোগ করেছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটে। খবর পেয়ে শিল্প পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

তাসনিয়া কারখানা কর্তৃপক্ষের অভিযোগ, ওই এলাকার বিভিন্ন কারখানার বহিরাগত শ্রমিকরা তাদের কারখানায় হামলা চালিয়ে বিভিন্ন আসবাবপত্র, দরজা জানালার কাঁচ, পাঁচটি গাড়ি, কারখানার মানবসম্পদ বিভাগের বেশ কিছু কম্পিউটার ও আসবাবপত্র ভাঙচুর করেছে।

জয়দেবপুর থানার চক্রবর্তী পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই হারুন অর রশীদ জানান, সকাল থেকে কাশিমপুর নয়াপাড়া এলাকার বিভিন্ন গার্মেন্ট কারখানায় কাজ চলছিল। বেলা ১১টার দিকে পার্শ্ববর্তী মন্ডল, কটন ক্লাব (বিডি) ও মাল্টি গার্মেন্টের শ্রমিকরা গরমে অসুস্থ হয়ে পড়লে তাদের গার্মেন্ট ছুটি দিয়ে দেওয়া হয়।

ওই সব কারখানার শ্রমিকরা ফিরে যাওয়ার সময় পার্শ্ববর্তী তাসনিয়া গার্মেন্ট ছুটি দেওয়ার জন্য দাবি জানাতে থাকে। এক পর্যায়ে বহিরাগত শ্রমিকরা তাসনিয়া ফেব্রিক্স কারখানায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে এবং কারখানার ভেতরে প্রবেশ করে দুটি বাস, তিনটি প্রাইভেটকার ও মাইক্রোবাস, কারখানার দরজা, জানালার কাঁচ, ২৫-৩০টি কম্পিউটার ও ফুলের টব ভাঙচুর করে। খবর পেয়ে শিল্প পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে শ্রমিকদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তাসনিয়া কারখানা কর্তৃপক্ষ জানায়, এ ঘটনার পর কারখানা মঙ্গলবারের জন্য ছুটি ঘোষণা করা হয়। হামলায় তাদের কারখানার বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে।

You Might Also Like