‘ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পর্যায়ক্রমে ঘোষণা করা হবে’

ইরানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দেশটির আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পর্যায়ক্রমে ঘোষণা করা হবে। এর আগে নির্বাচনের ফলাফল তাৎক্ষণিকভাবে ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্বাচন বিষয়ক সদর দফতরের প্রধান মোহাম্মদ হোসেইন মোকিমি এ কথা জানিয়েছেন। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গতকাল শেষ বেলায় দেয়া ঘোষণায় বলা হয়েছে, ইরানের অভিভাবক পরিষদের মতামত এবং আইনগত বিষয় বিবেচনার পরিপ্রেক্ষিতে নির্বাচনের ভোট গণনার ফলাফল পর্যায়ক্রমে ঘোষণা করা হবে।

ইরানের প্রেসিডেন্ট নির্বাচন তদারকির দায়িত্ব অভিভাবক পরিষদের ওপর বর্তিয়েছে। মোকিমি আরো বলেন, নির্বাচনের ফলাফল ঘোষণার বিষয়ে সংশ্লিষ্ট আইনের ধারা সম্পর্কে অভিভাবক পরিষদের ব্যাখ্যা গ্রহণ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে, ইরানের ১২তম প্রেসিডেন্ট ও সিটি কাউন্সিল নির্বাচনের প্রচারণা আজ (বৃহস্পতিবার) সকাল ৮টায় শেষ হয়েছে। আগামীকালের নির্বাচনকে কেন্দ্র করে গতকাল ব্যস্ত সময় কাটিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট ড. হাসান রুহানি এবং ইমাম রেজা (আ.)’র মাজার কেন্দ্রিক জাতীয় ও আন্তর্জাতিক কার্যক্রমের প্রধান তত্ত্বাবধায়ক ও সাবেক অ্যাটর্নি জেনারেল সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি। এবারের প্রেসিডেন্ট নির্বাচনে এ দু জনকে মূল প্রতিদ্বন্দ্বী বলে মনে করা হচ্ছে।

You Might Also Like