ফ্লিনের বিরুদ্ধে তদন্ত বন্ধ করতে বলেছিলেন ট্রাম্প

রাশিয়ার সঙ্গে প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের গোপন যোগসাজশের বিষয়ে তদন্ত বন্ধ করতে এফবিআই’র সাবেক পরিচালক জেমস কোমিকে নির্দেশ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । মঙ্গলবার মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গত সপ্তাহে বরখাস্ত হওয়া কোমি’র একটি নোটের বরাত দিয়ে নিউ ইয়র্ক টাইমস এ তথ্য জানিয়েছে। ওই নোটে কোমি লিখেছেন, হোয়াইট হাউজে এক সাক্ষাতে ফ্লিনের বিরুদ্ধে তদন্তের কথা উল্লেখ করে ট্রাম্প তাকে বলেছেন, ‘আমি আশা করছি ফ্লিনকে বাদ দেওয়ার বিষয়ে আপনি আপনার পরিষ্কার পথ খুঁজে পাবেন। সে ভালো মানুষ।’

কোমি অবশ্য প্রেসিডেন্টের অনুরোধের জবাবে কিছু বলেননি। তবে তিনি বলেছিলেন, ‘সে ভালো মানুষ এ ব্যাপারে আমি একমত।’

মাইকেল ফ্লিনের পদত্যাগের একদিন পর ওভাল অফিসে ট্রাম্পের সঙ্গে কোমির ওই সাক্ষাৎ হয়েছিল। সাক্ষাতের পরপরই ওই নোট লিখেছিলেন কোমি।

জানুয়ারিতে ট্রাম্প প্রশাসন দায়িত্ব নেওয়ার আগে ফ্লিন রুশ রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করে মস্কোর বিরুদ্ধে আরোপিত অবরোধ তুলে নেওয়ার বিষয়ে কথা বলেছিলেন। এ খবর ফাঁস হওয়ার পরই ফেব্রুয়ারিতে ফ্লিনকে পদত্যাগ করতে হয়।

এদিকে, হোয়াইট হাউজ এক বিবৃতিতে এই খবরের সত্যতা অস্বীকার করেছে। এতে বলা হয়েছে, জেনারেল ফ্লিনসহ কারো কোনো তদন্তই কোমি বা অন্য কাউকে বন্ধের জন্য বলেননি প্রেসিডেন্ট।

You Might Also Like