রাখির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয়গ্রন্থ ‘রামায়ণ’ এর লেখক ঋষি বাল্মিকীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় রাখি সাওয়ান্তের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এর আগে একই ঘটনায় আটক হয়েছিলেন এ অভিনেত্রী। পরবর্তীতে জামিনে ছাড়া পান তিনি।

ভারতীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাবের লুধিয়ানার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশব গুপ্তা এই জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন এবং আগামী জুন পর্যন্ত এর শুনানি মুলতবি ঘোষণা করেছেন।

এর আগে বাল্মিকী সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত দেওয়ার জন্য ক্ষমা চেয়ে একটি ভিডিও প্রকাশ করেছিলেন রাখি। এ প্রসঙ্গে তিনি বলেছিলেন, ‘মানুষ আমার ক্যারিয়ার ধ্বংস করার জন্য বিতর্কে জড়াচ্ছে। আমি কারো মনে আঘাত দেওয়ার জন্য কিছু বলিনি। এমনকি এ বিষয়ে ক্ষমা চেয়ে আমি অনলাইনে একটি ভিডিও আপলোড করেছি।’

তিনি আরো বলেন, ‘আমি ঝাঁসির রানির মতো নির্ভীক এবং যারা আমাকে এরকম বিতর্কে জড়াচ্ছেন তাদের বিরুদ্ধে লড়াই করে যাব। আমাকে এ রকম কেন করতে হবে? তাহলে গণতান্ত্রিক দেশে থাকার মানে কী? আমাদের কি কোনো বাক স্বাধীনতা নেই?’

এদিকে রাখির আইনজীবী জানান, রাখি বাল্মিকী সম্পর্কে কোনো কথা বলেননি। তবুও যারা কষ্ট পেয়েছেন তাদের কাছে তিনি ক্ষমা চেয়েছেন। গত বছর ভারতের একটি বেসরকারি টিভি চ্যানেলে আপত্তিকর মন্তব্য করলে তা বাল্মিকী ভক্ত সম্প্রদায়ের মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে। এ বিষয়ে দায়ের করা একটি মামলায় রাখির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন স্থানীয় আদালত। বার বার সমন জারি হওয়ার পরও গত ৯ মার্চ অনুষ্ঠিত শুনানিতে আদালতে হাজির হননি রাখি। এরপরই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। গত এপ্রিলে এ ঘটনায় রাখিকে আটক করা হয় এবং পরবর্তীতে জামিনে ছাড়া পান তিনি।

You Might Also Like