হাজার কোটি রুপি আয় করল ‘বাহুবলি টু’

চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা বাহুবলি-দ্য কনক্লুশন বা বাহুবলি-টু।

গত ২৮ এপ্রিল মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির আগে থেকেই একের পর এক রেকর্ড গড়েছে, মুক্তির পরও বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে। এবার ১০০০ কোটি রুপি আয় করে নতুন রেকর্ড গড়ল সিনেমাটি। ভারতীয় সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, প্রথম ভারতীয় সিনেমা হিসেবে ১০০০ কোটি রুপি আয় করেছে ‘বাহুবলি-দ্য কনক্লুশন’। মুক্তির কদিন না পেরুতেই দেশে ৮০০ কোটির বেশি এবং বিদেশের বাজারে ২০০ কোটি রুপির বেশি আয় করেছে এটি। যা ভারতীয় সিনেমার একটি বড় বিজয়।

মুক্তির আগে বাহুবলি-টু সিনেমাটি আয় করে ৫০০ কোটি রুপি। সিনেমাটির হিন্দি সংস্করণের স্বত্ব ১২০ কোটি রুপিতে বিক্রি হয়েছে। এ ছাড়া বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমাটি তেলেগু স্বত্ব বিক্রি হয়েছে ১৩০ কোটি রুপি মূল্যে। ৪৭ কোটি রুপি দিয়ে সিনেমাটির তামিল স্বত্ব বিক্রি হয়েছে। কেরালায় ১০ কোটি রুপি, কর্ণাটকে ৪৫ কোটি রুপি এবং ভারতের বাইরে উত্তর আমেরিকায় ৪৫ কোটি রুপিতে সিনেমাটির স্বত্ব বিক্রি হয়েছে।

বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমাটির হিন্দি ভাষায় স্যাটেলাইট স্বত্ব ৫১ কোটি রুপি মূল্যে কিনে নিয়েছে সনি টিভি নেটওয়ার্ক। যা কোনো ডাবিংকৃত সিনেমার ক্ষেত্রে সর্বোচ্চ এবং কোনো আঞ্চলিক সিনেমার জন্য সনি কর্তৃপক্ষ এ পরিমাণ অর্থ প্রদান করছে। এ ছাড়া এটি কোনো হিন্দি সিনেমার চেয়েও বেশি। এর আগে বাহুবলি-দ্য বিগিনিং সিনেমার স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছিল ৪৫ কোটি রুপিতে। সিনেমাটি নিয়ে দর্শকের আগ্রহ বেশি থাকায় এবার মূল্য বেড়েছে বলে ধারণা করা হচ্ছে।

তেলেগু সংস্করণের সিনেমাটির স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছে ২৬ কোটি রুপিতে। সিনেমাটির তামিল, মালায়ালাম ও যুক্তরাষ্ট্রের সংস্করণের স্যাটেলাইট স্বত্ব এবং গানের অডিও স্বত্ব বিক্রিসহ সব মিলিয়ে মুক্তির আগেই সিনেমাটির আয় ৫০০ কোটি রুপি ছাড়িয়েছে।

বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমাটি পরিচালনা করেছেন এসএস রাজামৌলি। আরকা এন্টারটেইনমেন্টের প্রযোজনায় সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- প্রভাস, রানা দাগ্গুবতি, তামান্না ভাটিয়া, আনুশকা শেঠি, রামায়া কৃষ্ণা, নাসের, সত্যরাজ প্রমুখ।

You Might Also Like