ঢাকায় মুস্তাফিজ, আজ ফিরছেন সাকিব

এক বছরের ব্যবধানে কত পরিবর্তন। গতবার আইপিএল টুর্নামেন্ট থেকে দেশে ফেরার পর কত জমকালো ভাবেই না সংবর্ধনা দেওয়া হয়েছিল মুস্তাফিজকে। মাথায় পরিয়ে দেওয়া হয়েছিল গোলাপের মুকুট। কিন্তু এবার আইপিএলে ব্যর্থ একটি মিশন শেষ করে শূন্য হাতে দেশে ফিরে এসেছেন কাটার মাস্টার।

গতবছর সানরাইজার্স হায়দরাবাদ একাদশের অবিচ্ছেদ্য অংশ ছিলেন মুস্তাফিজ। ১৬ উইকেটে নিয়ে দলটির শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় জেতেন ইমার্জিং ক্রিকেটারের পুরস্কার। কিন্তু এবার কাঁধে অস্ত্রোপচারের পর ভিন্ন অভিজ্ঞতার মুখোমুখি মুস্তাফিজ। শ্রীলঙ্কা সফর শেষে আইপিএলে যোগ দিয়ে কেবল একটি ম্যাচে খেলার সুযোগ হয়েছে তার। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ওই ম্যাচে ২.৪ ওভার হাত ঘুরিয়ে ৩৪ রান দেওয়ার পর মুস্তাফিজকে আর কোনো সুযোগ দেয়নি হায়দরাবাদের নির্বাচকরা।

চলমান আসরে হায়দরাবাদে মুস্তাফিজের প্রেক্ষাপট গতবারের চেয়ে পুরোই ভিন্ন। গতবারের মতো এবার আগুনে ফর্মে ছিলেন না মুস্তাফিজ। সেই সঙ্গে বিকল্প খেলোয়াড়ের কমতি নেই এবার অরেঞ্জ আর্মি শিবিরে। প্রতিভাবান আফগান স্পিনার রশিদ খান এবং মোহাম্মদ নবীরা দুর্দান্ত ফর্মে থাকায় এবার মুস্তাফিজকে নিয়ে হয়তো ঝুঁকি নিতে চায়নি হায়দরাবাদ শিবির।

আইপিএল পর্ব শেষ করে গতকাল বুধবার দেশে ফিরেছেন মুস্তাফিজ। তার সঙ্গে এবার কলকাতা নাইট রাইডার্স শিবিরে উপেক্ষিত থাকা সাকিব আল হাসানও আজ দেশে ফিরে আসছেন। বোনের বাগদান অনুষ্ঠান উপলক্ষ্যে দেশে ফিরে আসছেন সাকিব।

দেশে ফিরে আসলেও অবসরের সুযোগ নেই সাকিব-মুস্তাফিজদের। ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফির জন্য ইংল্যান্ডে থাকা বাংলাদেশ দলের সঙ্গে শুক্রবার যোগ দেওয়ার কথা রয়েছে তাদের। বর্তমানে সাসেক্সে কন্ডিশনিং ক্যাম্প করছে বাংলাদেশ দল।

You Might Also Like