এবার ৭ পাকিস্তানি সেনাকে হত্যা করলো ভারত

জম্মু ও কাশ্মীরে ভারতীয় দুই জওয়ানকে শিরশ্ছেদের পর তাদের দেহ ছিন্নভিন্ন করার জেরে সোমবার রাতে এক অভিযানে সাত পাকিস্তানি সেনাকে হত্যা করেছে ভারতীয় বাহিনী। প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে, জম্মুর মেন্ধার এলাকার নিকটবর্তী কৃষ্ণঘাটির বিপরীত সীমান্তের কিরপান ও পিম্পল পোস্টে পাকিস্তানের দুটি বাঙ্কার গুঁড়িয়ে দিয়েছে তারা।

ভারতীয় বাহিনীর পক্ষ থেকে আরো জানানো হয়েছে, একটি পোস্টে পাকিস্তানি ‘৬৪৭ মুজাহিদীন ব্যাটেলিয়ন’ এর পাঁচ থেকে আটজন সেনা ছিলো। অভিযানে দুটি ক্যাম্পই গুঁড়িয়ে দেয়া হয়েছে এবং অন্তত সাত পাকিস্তানি সেনাকে হত্যা করা হয়েছে।

এর আগে, গত সোমবার জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার কৃষ্ণঘাটি এলাকাতে দুই ভারতীয় জওয়ানকে শিরশ্ছেদ করে হত্যা করে পাকিস্তানের বিশেষ বাহিনী বর্ডার অ্যাকশন টিম (ব্যাট)। পরবর্তীতে ওই জওয়ানদের লাশ ছিন্নভিন্ন করে ফেলে তারা।

এ ঘটনায় ন্যাশনাল কনফারেন্স নেতা এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা টুইট করে বলেছেন, ‘জম্মু ও কাশ্মীরের জন্য ভয়ঙ্কর ২৪ ঘণ্টা। নিয়ন্ত্রণরেখার কাছে দুই জওয়ানকে মেরে তাদের দেহ ছিন্নভিন্ন করা হয়েছে। দক্ষিণ কাশ্মীরে ৫ পুলিশকর্মী এবং দুই ব্যাঙ্ককর্মীকে গুলি করে মারা হয়েছে।’

তবে ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি এ ঘটনায় তীব্র ক্ষোভ দেখিয়ে পাকিস্তানকে সতর্ক করে বলেছেন, ভারতীয় সেনারা এর প্রতিশোধ নেবে। ‘আমাদের প্রতিবেশীদের দ্বারা শিরশ্ছেদের পর সেনাদের লাশ ছিন্নবিচ্ছিন্ন করা হয়েছে, এমন অমানবিক কাজ পূর্বের যুদ্ধের সময়ও করা হয়নি। ভারতীয় সেনারা এই বর্বরতার সমুচিত জবাব দেবে।’

You Might Also Like