আজহারের ব্যাটে পাকিস্তানের জবাব

তিন ম্যাচ টেস্ট সিরিজে এগিয়ে যেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লড়ছে পাকিস্তান। কেনিংটন ওভালে সিরিজের দ্বিতীয় টেস্টে আজহার আলীর ব্যাটে জবাব দিচ্ছে সফরকারী দলটি।

নিজেদের আঙ্গিনায় টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩১২ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে আজহার আলীর ব্যাটে ভালো অবস্থানে রয়েছে পাকিস্তান।

গতকাল নিজেদের প্রথম ইনিংসের শুরুটা দুর্দান্ত হয় পাকিস্তানের। আহমেদ শেহজাদের সঙ্গে ১৫৫ রানের ওপেনিং জুটি গড়েন আজহার আলী। কিন্ত ব্যক্তিগত ৭০ রানে দেভেন্দ্র বিশুর বলে শেহজাদ ফিরে যাওয়ার পর উইকেট হারাতে থাকে পাকিস্তান। দলীয় ১৫৬ রানের মাথায় ব্যক্তিগত ০ রানে আউট হন বাবর আজম।

তারপর ক্রিজে নেমে দাঁড়াতে পারেননি গত ম্যাচে ১০ হাজার রানের মাইলফলকে পৌঁছা ইউনিস খানও। ৯টি বল মোকাবেলা করলেও রানের খাতা খোলার আগেই বিশুর বলে গ্যাব্রিয়েলের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন ইউনিস। গতকাল দ্বিতীয় দিনে আর কোনো উইকেট হারাতে হয়নি পাকিস্তানকে। ১৯৩ বল মোকাবেলা করে ৭ চারের সাহায্যে ৮১ রানের ইনিংস নিয়ে অপরাজিত রয়েছেন আজহার। তার সঙ্গে ৭ রানে অপরপ্রান্তে অপরাজিত অধিনায়ক মিসবাহ উল হক।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দেভেন্দ্র বিশু ২টি ও শ্যানন গ্যাব্রিয়েল ১টি উইকেট নিয়েছেন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে রোস্টন চেজের ১৩১ রানের ইনিংসে ভর করে ৩১২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ রান আসে অধিনায়ক জেসন হোল্ডারের ব্যাট থেকে। এছাড়া কিরেন পাওয়েল ৩৮ ও শেন দোরিচ ২৯ রান করেন।

পাকিস্তানরে হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪টি উইকেট নেন মোহাম্মদ আব্বাস। ৩টি উইকেট নেন মোহাম্মদ আমির। এছাড়া ইয়াসির শাহ ২টি ও শাহদাব খান ১টি উইকেট নেন।

You Might Also Like