ইহুদিবাদী ইসরাইলকে দেখে নেয়ার হুমকি কিমের

ইহুদিবাদী ইসরাইলকে মধ্যপ্রাচ্যের শান্তি বিনষ্টকারী, আরবভূমি দখলকারী মানবতাবিরোধী অপরাধী আখ্যায়িত করে পিয়ংইয়ং বলেছে এরা বিশ্বশান্তির জন্য হুমকি।

কৃতকর্মের জন্য বিশ্বের নিন্দা এড়ানোর ঘৃণ্য ষড়যন্ত্র করছে বলে উল্লেখ করে মানবতার দুশমন হিসেবেও অভিহিত করেছে।

ইসরাইলের যুদ্ধমন্ত্রী এভিগদোর লিবারমেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের বিরুদ্ধে অপমানসূচক বক্তব্য দেয়ায় চরম ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় পিয়ংইয়ং এক বিবৃতিতে এসব মন্তব্য করেছে।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সিতে (কেসিএনএ) প্রকাশিত বিবৃতিতে বলা হয়, মানবতার দুশমন ইসরাইলকে ক্ষমার অযোগ্য শাস্তির মুখোমুখি হতে হবে।

ইসরাইলের যুদ্ধমন্ত্রী এভিগদোর লিবারমেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের বিরুদ্ধে অপমানসূচক কথার পরিপ্রেক্ষিতে এ কঠোর প্রতিক্রিয়া ব্যক্ত করেছে পিয়ংইয়ং।

যুদ্ধবাজ লিবারমেন গত সপ্তাহে উত্তর কোরিয়ার নেতা কিমকে, তার ভাষায়, পাগল বলে অভিহিত করেছিলেন। তার প্রতিক্রিয়ায় ইসরাইলের বিরুদ্ধে এ বিবৃতি প্রকাশ করে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ।

বিবৃতিতে বলা হয়, এ রকম মন্তব্য করে মধ্যপ্রাচ্যে শান্তি বিনষ্টকারী, আরবভূমি দখলকারী মানবতার বিরুদ্ধে অপরাধী ইহুদিবাদী ইসরাইল বিশ্বের নিন্দা এড়ানোর ঘৃণ্য ষড়যন্ত্র করছে।

মধ্যপ্রাচ্যে ইহুদিবাদী ইসরাইলের কাছেই একমাত্র অবৈধ পরমাণু অস্ত্র আছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়। লিবারম্যানের মাধ্যমে ইসরাইল উত্তর কোরিয়ার নেতাকে অপমান করা হয়েছে উল্লেখ করে এতে আরো বলা হয়, ক্ষমাহীন সহস্রগুণ শাস্তির মুখে পড়বে তেল আবিব। এতে উত্তর কোরিয়ার ভাবমর্যাদা বিনষ্ট করার আগে ইসরাইলকে দ্বিতীয়বার ভাবনা-চিন্তা করতে বলা হয়েছে।

কেসিএনএ অবলম্বনে

You Might Also Like