সাংবাদিক ওমর ফারুক আর নেই

সাংবাদিক ওমর ফারুক আজ রবিবার ভোররাত সাড়ে ৩টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ছিল ৫১ বছর।

শনিবার দুপুরে অফিসে প্রবেশের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সংবাদ সংগ্রহ শেষে শনিবার বেলা দেড়টার দিকে ধানমন্ডির ৩২ নম্বর থেকে অফিসের গেটে এসে পৌঁছার পর তিনি অসুস্থ হয়ে পড়েন।

সঙ্গে সঙ্গে সহকর্মীরা তাকে স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করিয়ে দেন। সেখানে ইসিজি ও এনজিওগ্রাম করার পর হার্টের শিরায় দু’টি ব্লক ধরা পড়ায় চিকিৎসকের পরামর্শে তাৎক্ষণিকভাবে সিসিইউতে ভর্তি করা হয় তাকে। শুরুতে রিং পড়াতে চাইলেও কিছু জটিলতা দেখা দেয়ায় তার বাইপাস সার্জারির প্রয়োজন হবে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা।

কর্মজীবনে তিনি দৈনিক সমাচার, দৈনিক রুপালি, দৈনিক আজকের কাগজ, দৈনিক যুগান্তর ও সর্বশেষ বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করেছেন বাংলা ট্রিবিউনে। ওমর ফারুক ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য। মৃত্যুকালে স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন তিনি। পাঁচ ভাই ও চার বোনের মধ্যে তিনি সবার ছোট। তার প্রথম মেয়ে ফারিহা ওমর ইরা দশম শ্রেণীতে পড়েন এবং দ্বিতীয় মেয়ে দীপিকা ওমর দিয়া ৬ষ্ঠ শ্রেণীতে পড়েন। তার স্ত্রী সানজিদা ওমর সৈকত।

আজ রবিবার রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) দুপুর ১টায় তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর দুইটার দিকে বাংলা ট্রিবিউনে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মীর হাজিরবাগ খালপাড় জামে মসজিদে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর জুরাইন কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

You Might Also Like