রিয়ালকে জেতালেন মার্সেলো

ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে পয়েন্ট হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ। তবে ম্যাচের শেষ দিকে গোল করে রিয়ালকে দারুণ এক জয় এনে দিয়েছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। জিনেদিন জিদানের দল জিতেছে ২-১ গোলে।

সান্তিয়াগো বার্নাব্যুতে বাংলাদেশ সময় শনিবার রাত সোয়া ৮টায় শুরু ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত ভ্যালেন্সিয়া। রিয়ালের বক্সের ভেতর ফাঁকায় বল পেয়েছিলেন সান্তি মিনা। স্প্যানিশ ফরোয়ার্ড শটও নিয়েছিলেন। কিন্তু তার প্রথম শট রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস পা দিয়ে ঠেকানোর পর ফিরতি শট পোস্টে লেগে ফেরে।

২৭ মিনিটে বার্নাব্যুর দর্শকদের উল্লাসে মাতান ক্রিস্টিয়ানো রোনালদো। দানি কারবাহালের ক্রস থেকে হেডে গোল করে রিয়ালকে এগিয়ে দেন পর্তুগিজ মহাতারকা। এবারের লিগে এটি রোনালদোর ২০তম গোল।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন রোনালদো। অতিথি এক ডিফেন্ডার রিয়ালের লুকা মড্রিচকে ফাউল করলে পেনাল্টি বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট-কিকে গোল করতে ব্যর্থ হন রোনালদো। তার দুর্বল শট ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক দিয়েগো আলভেস।

শেষ দশ মিনিটে দারুণ জমে ওঠে ম্যাচ। ৮২ মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিকে গোল করে ভ্যালেন্সিয়াকে সমতায় ফেরান ড্যানিয়েল মুনোজ। রিয়াল যখন নিশ্চিত পয়েন্ট হারাতে যাচ্ছিল, তখনই দলের ত্রাণকর্তা হয়ে দেখা দেন মার্সেলো। ৮৬ মিনিটে জোরালো শটে তার করা গোলটাই রিয়ালকে এনে দেয় গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট।

এই জয়ে বার্সেলোনাকে টপকে আপাতত লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। ৩৪ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮১। সমান ম্যাচে বার্সেলোনার ৭৮ পয়েন্ট। দিনের পরের ম্যাচে এসপানিওলকে হারালেই আবার শীর্ষ উঠে যাবে গোল ব্যবধানে এগিয়ে থাকা লুইস এনরিকের দল।

You Might Also Like