রূপপুর প্রকল্পে চাঁদা দাবি: আ.লীগ নেতা ও তার ছেলেসহ আটক ৫

পাবনার ঈশ্বরদী উপজেলায় রূপপুর পরমাণু বিদ্যুৎ প্রকল্পের মাটি ভরাটকাজে চাঁদা দাবি ও বাধা দেওয়ার ঘটনায় আওয়ামী লীগ নেতা এবং পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস, তার ছেলে রকি বিশ্বাসসহ পাঁচজনকে আটক করেছে যৌথবাহিনী।

আজ রবিবার ভোরে বাড়ি ঘেরাও করে তাদের আটক করা হয়। এ সময় ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

আটক অন্যরা হলেন- ঈশ্বরদী পৌর যুবলীগ সভাপতি আলাউদ্দিন বিপ্লবের ভাই মিজানুর রহমান স্বপন, আনোয়ার হোসেন লিটন ও ফারুক আহমেদ জীবন।

ঈশ্বরদী সার্কেলের সহকারী পুলিশ সুপার জহুরুল হক জানান, র‌্যাব, পুলিশ, ডিবির সদস্যরা ভোরে রূপপুর গ্রামে উপস্থিত হয়ে এনাম বিশ্বাসের বাড়ি ঘেরাও করে। সেখান থেকে বাবা-ছেলেকে আটক করে। প্রায় একই সময়ে ঈশ্বরদী শহরের কলেজ রোডে পৌর যুবলীগ সভাপতি আলাউদ্দিন বিপ্লবের বাড়িতে হানা দেয় যৌথ বাহিনী। এ সময় তাকে না পেয়ে সিঙ্গাপুর থেকে ছুটিতে আসা তার ভাই মিজানুর রহমান স্বপন, আনোয়ার হোসেন লিটন ও ব্যবসায়ী ফারুক আহমেদ জীবনকে আটক করে।

আটকের পর এনাম বিশ্বাস ও তার ছেলে পাকশীর যুবলীগকর্মী রকি বিশ্বাসকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য পাবনায় নেওয়া হয়েছে বলেও জানান সহকারী পুলিশ সুপার জহুরুল হক।

বিগত কয়েক মাস ধরে স্থানীয় যুবলীগের কর্মীরা দেশের অন্যতম বৃহৎ রূপপুর পরমাণু বিদ্যুৎ প্রকল্পের মাটি ভরাটকাজে ঠিকাদারি প্রতিষ্ঠানকে ভয়ভীতি, চাঁদা দাবি ও হুমকি দিয়ে আসছিলেন। এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠান দ্য সিভিল ইঞ্জিনিয়ার্স লিমিটেড (টিসিইএল) কর্তৃপক্ষ সংশ্লিষ্ট থানায় চারটি সাধারণ ডায়েরি করেছে।

You Might Also Like