ফেয়ারওয়েল প্রস্তাবে আফ্রিদির না

ভারতে অনুষ্ঠিত ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জন্য পাকিস্তান দলে অনেকটাই অবহেলিত হয়ে পড়েছিলন শহীদ আফ্রিদি। গত বছরের সেপ্টেম্বরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে একটি বিদায়ী ম্যাচের আকুতি জানালেও সুযোগ পাননি বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার। ফলে এক প্রকার ক্ষোভ নিয়েই ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিদায়ের ঘোষণা দেন আফ্রিদি।

চলতি মাসের শুরুতেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন মিসাবাহ-উল-হক ও ইউনিস খান। জনপ্রিয় এ দুই তারকার সঙ্গে শহীদ আফ্রিদিকেও আনুষ্ঠানিক বিদায় দেওয়ার কথা জানিয়েছিলেন পিসিবির নির্বাহী কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি। তবে ফেয়ারওয়েল দেওয়ার শেঠির এমন প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন আফ্রিদি।

নাজাম শেঠিকে ধন্যবাদ দিয়ে মিসবাহ ও ইউনিসের সুন্দর একটি ফেয়ারওয়েলের কথা জানিয়েছেন আফ্রিদি। এ প্রসঙ্গে আফ্রিদি জানান, ‘আমি আশা করি এই ধারাবাহিকতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’

গত সেপ্টেম্বরে খেলোয়াড় হিসেবে মাঠ থেকে ফেয়ারওয়েলের কথা জানালেও সুযোগ পাননি আফ্রিদি। পিসিবি সুযোগ না দেওয়ায় এবার হয়তো তা নিতে চাচ্ছেন না আন্তর্জাতিক ক্রিকেটে ২১ বছর অতিবাহিত করা আফ্রিদি।

সবশেষ পিএসএলের ম্যাচে নিজের বিদায় নিয়ে আফ্রিদি বলেছিলেন, ‘আমি আমার ভক্তদের জন্য খেলি এবং লিগে আর দুই বছর চালিয়ে যেতে চাই। তবে আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই।’

You Might Also Like