সালমানের ‘কিক’ নিয়ে সমালোচনা!

ফিল্ম ইন্ড্রাস্ট্রির সেলেব্রেটিদের মধ্যে ঝামেলা লেগেই থাকে, এবং তাদের ভক্তদের মধ্যেও এনিয়ে মোকাবিলা শুরু হয়ে যায়। আর এই কারণেই সালমান খানের ফিল্ম ‘কিক’এর দুর্দান্ত প্রমোশন কেউ কেউ সোজা চোখে দেখতে পারছেন না। সালমানের এই ফিল্মের প্রোমো সামনে আসার পর থেকে না কেবল এর খুঁত ধরা শুরু হয়েছে, হৃত্বিকের ‘কৃশ ৩’ ও আমিরের ‘ধুম ৩’এর সঙ্গেও এর তুলনা করা হচ্ছে।
সালমান এই ছবিতে একটি মাস্ক পড়ে সুপার হিরোর মতো দেখতে লাগছেন ও সেটা তার বিভিন্ন স্টান্ট প্রমোতে ব্যাপক ভাবে ব্যবহার হয়েছে। এই কারণেই হৃত্বিক ও আমিরের সঙ্গে তার তুলনা ক্রমাগত হয়ে চলেছে। আসলে সালমানের মাস্ক তাকে ‘কৃশ ৩’এর কাছাকাছি নিয়ে যাচ্ছে, ফলে কিছু লোক হৃত্বিক ও সালমানকে একই নজরে দেখছেন। ইন্টারনেটের এমন হাজারো ছবি আপলোড করা হয়েছে যেখানে হৃত্বিক ও সালমান মাস্ক পড়ে রয়েছেন। এবার তুলনা হচ্ছে কাকে দেখতে বেশি ভাল লাগছে। তেমনই সালমানের বাইকের স্টান্টটিকেও আমির খানের ‘ধুম ৩’ ছবির বাইক স্টান্টের সঙ্গে জুড়ে দেওয়া হচ্ছে।
তবে সকলে যে কেবল সালমানের সমালোচনাই করছেন তা কিন্তু নয়, সালমানের প্রশংসকের সংখ্যার বেশ ভারি। কিন্তু হঠাৎ করে সালমানকে নিয়ে এই প্রকার সক্রিয়তা বেড়ে যাওয়ার কারণ কি? কেউ কে জেনে বুঝেই এমন করছে। সল্লু মিঞাঁ আপাতত এই প্রশ্নের উত্তরই খুঁজে চলেছেন। তবে এই ছবির পরিচালক সাজিদ নাদিয়াওয়ালা যদিও এই তুলনা নিয়ে মোটেও চিন্তিত নন। তিনি জানিয়েছে, এই ছবি একেবারেই অরিজিনাল এবং একে অন্য ছবির সঙ্গে জুরে দেখা সম্ভবই নয়। সেলিব্রিটি লেখক চেতন ভগত এই ছবির গল্পটি লিখেছেন। এটিই প্রথম ছবি যেটি চেতনের লেখা কোন উপন্যাসের উপর আধারিত নয়।

You Might Also Like