‘যে কোনো মুহূর্তে সরকারের পতন ঘটতে পারে’

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এই সরকার সকল দিক থেকে ব্যর্থ। ভারত সফরে দেশটিকে বাংলাদেশের সব কিছু বিকিয়ে দেয়ায় জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত হয়ে নিজেদের মধ্যে ভেদাভেদ সৃষ্টি হয়েছে। যে কোনো মুহূর্তে তাদের পতন ঘটতে পারে। কারণ তাদের সময় ফুরিয়ে এসেছে।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে হাওর অঞ্চলকে জাতীয় দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণার দাবিতে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপি সরকারকে নির্বাচনের মাধ্যমে পরাজিত করতে চায় মন্তব্য করে শামসু্জ্জামান দুদু বলেন, বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন চায়, তার পরিবেশ সৃষ্টি করতে হবে এই সরকারকেই। সেটি করতে ব্যর্থ হলে তুমুল গণ-আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়ার সরকার প্রতিষ্ঠিত করা হবে।

দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পদত্যাগ দাবি করে তিনি বলেন, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনাসহ হাওর অঞ্চলের দুর্যোগ মোকাবেলায় মন্ত্রী এবং তার সচিব সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই ব্যর্থতার দায়ে আমরা তাদের পদত্যাগ দাবি করছি।

তিনি আরো বলেন, হাওর অঞ্চলে বিপর্যয় সরকারের দুর্নীতির অংশ। যথা সময়ে তারা পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুসহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী প্রমুখ।

You Might Also Like