বোমা মেরে অস্ট্রেলিয়া হাইকমিশন উড়িয়ে দেয়ার হুমকি

৫ লাখ টাকা ‘চাঁদা’ দাবি করে একটি অজ্ঞাত ই-মেইল বার্তায় ঢাকাস্থ অস্ট্রেলিয়ার হাইকমিশন বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়েছে। মঙ্গলবার সকালে গুলশান-২ এ অবস্থিত হাইকশিনে ওই ই-মেইল বার্তা পাঠানো হয়।

কথিত হুমকিদাতার ই-মেইল এড্রেস jashim.ahmed@gmail.com। ঘটনার পর হাই কমিশন এলাকার নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।

সূত্র জানায়, ঢাকাস্থ অস্ট্রেলিয়ান হাই কমিশনার জুলিয়া নিবলেট-এর ই-মেইলে একটি বার্তা আসে। তাতে লেখা আছে ৫ লাখ টাকা চাঁদা না দিলে বোমা হামলা করে হাই কমিশন উড়িয়ে দেয়া হবে। চাঁদার টাকা পাঠাতে ওই মেইলে গ্রামীণ ফোন অপারেটরের একটি মোবাইল নম্বর এবং একটি ব্যাংক একাউন্ট নম্বর দেয়া হয় এবং জনতা ব্যাংক গুলশান শাখার একাউন্ট নম্বরও দেয়া হয়। এ বিষয়ে অস্ট্রেলিয়ান হাই কমিশনের পক্ষ থেকে গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করার প্রস্তুতি চলছে।
উড়ো মেইলে থাকা কথিত চাঁদাবাজের ওই মোবাইল নম্বরে যোগাযোগ করা হয়। মোবাইল ব্যবহারকারী বলেন, ‘আমি অস্ট্রেলিয়া পড়াশোনার জন্য চেষ্টা করছি। এটা কে করেছে, কেন করেছে আমার জানা নেই।’

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে জানান, ওই ই-মেইল বার্তায় হাইকমিশনারের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। চাঁদার টাকা না দিলে বোমা মেরে কার্যালয় উড়িয়ে দেয়ারও হুমকি দেয়া হয়।

তিনি জানান, হাইকমিশন কার্যালয়ে আগে থেকেই অতিরিক্ত নিরাপত্তায় পুলিশ মোতায়েন রয়েছে। ই-মেইল বার্তার পর নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে।

You Might Also Like