চার ঘণ্টা বন্ধ থাকার পর সারা দেশে নৌযান চলাচল শুরু

চার ঘণ্টা বন্ধ রাখার পর সারা দেশে নৌযান চলাচল শুরু হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে সোমবার সকাল ১০টা থেকে দেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

সোমবার দুপুর ২টায় আবহাওয়া কিছুটা ভাল হওয়ায় পুনরায় নৌ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।  বিআইডব্লিউটিএ-এর সদরঘাট নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনার যুগ্ম পরিচালক জয়নাল আবেদিন রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সাগরে ২ নম্বর সতর্কতা সংকেত থাকায় ৬৫ ফুটের ঊর্ধ্বে নৌযান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। আর ছোট ছোট নৌযান চলাচল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর সূত্র জানিয়েছে, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়,  ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর এ কথা জানিয়েছে।

তাপমাত্রার পূর্বাভাস সম্পর্কে অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সিনপটিক অবস্থা সম্পর্কে আবহাওয়া অধিদপ্তর বলেছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে যা উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

You Might Also Like