নিউ ইয়র্কে আগুন, শিশুসহ নিহত ৫

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের একটি বাসায় অগ্নিকাণ্ডে তিন শিশুসহ পাঁচজন পুড়ে মারা গেছে। রোববার কুইন্স পৌর এলাকায় এ ঘটনা ঘটেছে। সোমবার নিউ ইয়র্ক পোস্ট এ তথ্য জানিয়েছে।

কুইন্স ভিলেজ আবাসিক এলাকার পাশে অবস্থিত ওই বাড়িটিতে বেলা ২ টা ৩০ মিনিটের পর অগ্নিকাণ্ড ঘটে। টেলিভিশনে প্রচারিত দৃশ্যে দেখা গেছে, আগুনের শিখা দ্বিতল ভবনটির ছাদে পর্যন্ত ছেয়ে গেছে।

মেয়র বিল ডি ব্লাসিও বলেছেন, ‘আমরা জানতে পেরেছি পাঁচজনের প্রাণহানি হয়েছে।’

তিনি বলেন, ‘আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং ভয়াবহ প্রাণহানি ঘটিয়েছে। একটি পরিবার পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। কী হয়েছিল তা জানতে আমাদের আরো বিস্তারিত খোঁজ নিতে হবে।’ নিউ ইয়র্কে গত দুই বছরের মধ্যে আগুনে পুড়ে সর্বোচ্চ প্রাণহানীর ঘটনা বলেও জানিয়েছেন মেয়র।

পুলিশ জানিয়েছে, দুই বাড়ির মাঝখানের সরু গলিতে একটি গাড়ি রাখার পর সেটি আগুন ধরে যায়। পরে সেখান থেকে ওই বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে।

অগ্নি নির্বাপন বাহিনীর কমিশনার ড্যানিয়েল নিগ্রো জানিয়েছেন, নিহতদের বয়স ২ থেকে ২১ বছরের মধ্যে।

ওই বাড়ির ভূগর্ভস্থ কক্ষে বাস করতেন এল লয়েড টেইলর নামে এক ব্যক্তি। তিনি জানিয়েছেন, ধোঁয়ার গন্ধ নাকে আসার পর তিনি দ্রুত ঘর থেকে বের হয়ে আসেন। যখন তিনি অগ্নিকাণ্ডের বিষয়টি বুঝতে পারলেন তখন আর বাড়ির ভেতরে যেয়ে আটকে পড়াদের উদ্ধারের সময় ছিল না।

You Might Also Like