১০০০ কোটি রুপি ব্যয়ে সিনেমা!

অনেকদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, বাহুবলি খ্যাত নির্মাতা এসএস রাজামৌলি মহাভারত শিরোনামে একটি সিনেমা নির্মাণ করবেন। কিন্তু তার আগেই একই শিরোনামে একটি সিনেমা নির্মাণ করছেন ভারতের মালায়ালাম নির্মাতা।

দুবাইয়ের ব্যবসায়ী বি.আর শেঠি জানিয়েছেন, ১০০০ কোটি রুপি ব্যয়ে ভারতের সবচেয়ে ব্যয়বহুল ‘দ্য মহাভারত’ শিরোনামে সিনেমা নির্মাণ করবেন তিনি। সোমবার (১৭ এপ্রিল) এ ঘোষণা দেন তিনি।

এক বিবৃতিতে জানানো হয়েছে, সিনেমাটি দুই ভাগে তৈরি হবে এবং আগামী বছর সিনেমাটির শুটিং শুরু হবে। প্রথম অংশটি মুক্তি দেয়া হবে ২০২০ সালে। আর তার ৯০ দিনের মাথায় দ্বিতীয় সিনেমাটি মুক্তি পাবে। ইংরেজি, হিন্দি, মালায়ালাম, তামিল, তেলেগু এবং কন্নড় ভাষায় সিনেমাটি তৈরি করা হবে। পাশাপাশি ভারতের অন্যান্য ভাষায় ডাবিং করা হবে। সিনেমাটি পরিচালনা করবেন ভি.এ শ্রীকুমারা মেনন এবং সিনেমাটির চিত্রনাট্য এম.টি বিষুদেবান নায়ারের ‘রান্দামোঝাম’ উপন্যাস অবলম্বনে তৈরি হবে। যেখানে ভীমের মাধ্যমে মহাভারতের গল্প বর্ণনা করা হয়েছে।

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা মোহনলাল ভীম চরিত্রতে অভিনয় করবেন। পাশাপাশি কলাকুশলীদের তালিকায় থাকবেন ভারত এবং হলিউডের প্রসিদ্ধ ব্যক্তিরা।

এ প্রসঙ্গে শেঠি বলেন, “এই সিনেমাটি বিশ্ববাসীর জন্য প্রকৃত ‘মেক ইন ইন্ডিয়া’ সিনেমা হবে। আমি আত্মবিশ্বাসী সিনেমাটি ১০০ ভাষায় অ্যাডাপ্ট হবে এবং তিন বিলিয়ন মানুষের কাছে পৌঁছাবে।”

অভিনেতা মোহনলাল বলেন, “আমি খুবই গর্বিত যে, যখন থেকে নায়ারের ‘রান্দামোঝাম’ গল্প অবলম্বনে সিনেমা নির্মাণের কথা উঠেছে আমাকে ভীম চরিত্রে ভাবা হয়েছে। এমনকি লেখক নিজেও আমাকে ভিম চরিত্রে কল্পনা করেছেন।”

You Might Also Like