ইয়েমেনি বাহিনীর পাল্টা হামলায় আবারো ৪ সৌদি সেনা নিহত

দারিদ্র পীড়িত ইয়েমেনে সৌদি আগ্রাসনের বিরুদ্ধে ইয়েমেনি সেনাবাহিনী এবং জনপ্রিয় হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের পাল্টা হামলায় সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জিজান প্রদেশে ৪ সৌদি সেনা নিহত হয়েছে।

ইয়েমেনি গণবাহিনী গতকাল (শনিবার) সৌদি আরবের সীমান্তবর্তী জিজান প্রদেশে আল-মোয়ানাক সামরিক ঘাঁটিতে গুলি করে এক সৌদি সেনাকে হত্যা করেছে। অন্যদিকে, ইয়েমেনি স্নাইপারদের আলাদা হামলায় সৌদি আরবের নাজরান সামরিক ঘাঁটিতে তিন সৌদি সেনা নিহত হয়। ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে ।

এদিকে, গতকাল সৌদি আরবের মদদপুষ্ট সন্ত্রাসীরা ইয়েমেনের পশ্চিম উপকূলে অবস্থিত খালিদ ইবনে আল ওয়ালিদ সামরিক ঘাঁটি হুথি যোদ্ধা এবং তাদের সহযোগী বাহিনীর কাছ থেকে পুনর্দখলে নিতে হামলা চালায়। এছাড়া, লোহিত সাগর তীরবর্তী মোখা শহরে হুথি যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষে ইয়েমেনের সাবেক পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির অনুগত অন্তত ২৫ সেনা নিহত হয়েছে খবর পাওয়া গেছে।

২০১৫ সালে মার্চ মাস থেকে সৌদি নেতৃত্ব পারস্য উপসাগরীয় এবং আফ্রিকার কয়েকটি দেশ ইয়েমেনের বিরুদ্ধে আগ্রাসন চালিয়ে যাচ্ছে। এতে কয়েক হাজার ইয়েমেনি বেসামরিক নাগরিক নিহত হওয়ার পাশাপাশি দেশটিতে মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে।

You Might Also Like