৪ মে মেসিকে ডেকেছে ফিফা

লিওনেল মেসির চার ম্যাচের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) আপিলের শুনানি হবে আগামী ৪ মে জুরিখে ফিফার সদর দপ্তরে। সেখানে ৪ মে মেসিকে ডেকেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে ম্যাচে সহকারী রেফারিকে গালি দেওয়ার অভিযোগে মেসিকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করে ফিফা। এরই মধ্যে মেসির শাস্তির বিরুদ্ধে আপিল করেছে এএফএ। এএফএ আশা করছে, এই আপিলে মেসির সাজা কমতে পারে।

এএফএর নবনির্বাচিত সভাপতি ক্লদিও তাপিয়া এক বিবৃতিতে বলেছেন, ‘আগামী ৪ মে জুরিখে মেসিকে শুনানিতে ডেকেছে ফিফা। এটা ভীষণ গুরুত্বপূর্ণ, সেখানে এএফএর আইনজীবীদের নিয়ে শাস্তি কমানোর জন্য সে (মেসি) যোগ দেবে। আমরা আশা করছি, তার নিষেধাজ্ঞা ৪ ম্যাচ থেকে কমে ২ ম্যাচে আসতে পারে।’

নিষেধাজ্ঞার ফলে আর্জেন্টিনার পরের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে খেলতে পরেননি মেসি। সেই ম্যাচে আর্জেন্টিনা হেরে যায় ২-০ গোলে। এতে আর্জেন্টিনার ২০১৮ রাশিয়া বিশ্বকাপে সরাসির খেলাও শঙ্কায় পড়েছে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট টেবিলে আর্জেন্টিনার অবস্থান এখন পাঁচে।

এই অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকিট পেতে হবে প্লে-অফের বাধা পেরিয়ে। এখন এএফএর আপিল সফল হলে কেবল মন্টেভিডিওতে উরুগুয়ের বিপক্ষে ম্যাচটাই খেলতে পারবেন না মেসি।

You Might Also Like