হেসেখেলে ধোনিদের হারাল রায়নারা

সময়টা ভালো যাচ্ছে না স্টিভ স্মিথ ও মাহেন্দ্র সিং ধোনির। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ভালো করছে না রাইজিং পুনে সুপারজায়ান্ট। শুক্রবার তৃতীয় পরাজয়ের স্বাদ পেতে হয়েছে ধোনি-স্মিথদের। গুজরাট লায়ন্স তাদের হারিয়েছে ৭ উইকেট ব্যবধানে। গুজরাট লায়ন্সের এটি প্রথম জয়।

রাজকোটে টস হেরে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে রাইজিং পুনে সুপারজায়ান্ট। জবাবে ১২ বল ও ৭ উইকেট হাতে রেখে হেসেখেলে জয় তুলে নেয় সুরেশ রায়নার দল।

গুজরাটকে প্রথম জয়ের স্বাদ দিয়েছেন অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাই। নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে হ্যাটট্রিকের স্বাদ পান টাই। ৪ ওভারে ১৭ রানে ৫ উইকেট নেন অসি পেসার। ব্যাট হাতে পুনের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন অধিনায়ক স্টিভ স্মিথ। এছাড়া ট্রিপাথি ৩৩, তিওয়ারি ৩১ ও বেন স্ট্রোকস ২৫ রান করেন। শেষ দিকে আনকিত শর্মার ২৫ রানে ১৭১ রানের পুঁজি পায় পুনের দলটি।

জবাবে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে ৯৪ রান যোগ করেন ডোয়াইন স্মিথ ও ব্রেন্ডন ম্যাককালাম। এ জুটি ভাঙেন পেসার ঠাকুর। ৩০ বলে ৪৭ রান করে আউট হন স্মিথ। ১৭ রান যোগ করতে আরও দুই উইকেট হারায় গুজরাট। ব্রেন্ডন ম্যাককালাম ডাউন দ্যা উইকেটে এসে খেলতে গিয়ে ৪৯ রানে স্ট্যাম্পড হন। ৩ রানে ইমরান তাহিরের বলে বোল্ড হন দিনেশ কার্তিক।

জয়ের থেকে তখন ৬১ রান দূরে ছিল গুজরাট। অধিনায়ক সুরেশ রায়না ও অ্যারন ফিঞ্চ অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। রায়না ৩৫ ও ফিঞ্চ ৩৩ রানে অপরাজিত থাকেন। দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয় পেতে কোনো বেগ পেতে হয়নি গুজরাটকে।

You Might Also Like