তৃতীয় বিশ্বযুদ্ধের আশংকায় বিশ্ববাসী, গুগোল সার্চে রেকর্ড!

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিরিয়া এবং উত্তর কোরিয়ার নীতিকে কেন্দ্র করে বিশ্ববাসী তৃতীয় যুদ্ধের আশংকা করছে। গুগোলে ‘তৃতীয় বিশ্বযুদ্ধ’ নিয়ে সার্চ রেকর্ড পরিমাণে বৃদ্ধি পেয়েছে। এ ছাড়া, ‘ট্রাম্প যুদ্ধ’ এবং ‘সিরিয়া যুদ্ধ’ নিয়ে সার্চেরও রেকর্ড হয়েছে। পাশাপাশি বাড়ছে ‘পরমাণু যুদ্ধ’ নিয়ে সার্চ। ইনফোওয়ারস নামের ওয়েবসাইট এ তথ্য দিয়েছে।

কোরিয়া উপদ্বীপের দিকে বিমানবাহী রণতরী কার্ল ভেনসনের নেতৃত্বে মার্কিন নৌবাহিনীর একটি স্ট্রাইক গ্রুপ ছুটে চলছে। এ গ্রুপের সঙ্গে জাপানের নৌবাহিনী যৌথ সামরিক মহড়া করবে বলে ঘোষণা করেছে। এ ছাড়া, চলতি মাসের ৭ তারিখে হামলার পরও মার্কিন ক্ষেপণাস্ত্রগুলো সিরিয়ার দিকে তাক করা আছে। আর এতে বিশ্বজুড়ে যুদ্ধর আশংকা সৃষ্টি হয়েছে।

এদিকে, চীন উত্তর কোরিয়ার সীমান্তে দেড় লাখ সেনা মোতায়েন করছে বলে খবর প্রচারিত হয়েছে। অবশ্য বেইজিং এ খবরের সত্যতা অস্বীকার করেছে।

২০০৪ সালের পর এবারই প্রথম তৃতীয় মহাযুদ্ধ নিয়ে সার্চ গুগোলে রেকর্ড সৃষ্টি করেছে। এ ছাড়া, ২০০৬ সালের পর এই প্রথম ‘যুদ্ধ’ সংক্রান্ত বিষয়ে সার্চে রেকর্ড সৃষ্টি হলো। ২০০৬ সালে উত্তর কোরিয়া দীর্ঘপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার পর ‘যুদ্ধ’ নিয়ে ব্যাপক সার্চ করা হয়েছিল।

একই বছরে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলায় ২০৬ ব্যক্তি নিহত হয়েছিল। এ ছাড়া, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর বিরুদ্ধে দ্বিতীয় দফা যুদ্ধ শুরু করে ইহুদিবাদী ইসরাইল নজিরবিহীন পরাজয়ের মুখে পড়েছিল।

You Might Also Like