ভুয়া খবরে মেলানিয়াকে ক্ষতিপূরণ দিচ্ছে ডেইলি মেইল

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রম্পের মডেলিং ক্যারিয়ার নিয়ে ভুয়া খবর প্রকাশের দায়ে মোটা অঙ্কের ক্ষতিপূরণ দিতে হচ্ছে যুক্তরাজ্যের জনপ্রিয় সংবাদমাধ্যম ডেইলি মেইলকে।

গত বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সময় ডেইলি মেইলের এক খবরে বলা হয়, এক সময় ‘এসকর্ট’ (যৌনকর্মী) হিসেবে কাজ করতেন মেলানিয়া। কিন্তু পরে ওই খবর প্রত্যাহার করে নেয় পত্রিকাটি।

ভুয়া খবর প্রকাশের অভিযোগের ডেইলি মেইলের বিরুদ্ধে মানহানি মামলা করেন মেলানিয়া। বুধবার মামলার রায় দেন লন্ডন হাই কোর্ট। মেলানিয়ার কাছে ক্ষমা চেয়ে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। আদালতের রায় মেনে নিয়েছেন মার্কিন ফার্স্ট লেডি।

ভুয়া খবর প্রকাশ করে মানহানির জন্য ফেব্রুয়ারি মাসে ডেইলি মেইলের বিরুদ্ধে ১৫০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ মামলা করেন মেলানিয়া। তবে শেষ পর্যন্ত কী পরিমাণ ক্ষতিপূরণ পাচ্ছেন তিনি, তা আদালত বলেননি।

তবে বিভিন্ন সূত্রে পাওয়া তথ্যের বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যমগুলো জানিয়েছে, আইনি লড়াইয়ের ব্যয়সহ ৩ মিলিয়ন ডলারের কাছাকাছি ক্ষতিপূরণ দিতে হচ্ছে ডেইলি মেইলকে।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছিল, ‘ অভিযোগ রয়েছে, মডেলিংয়ের আড়ালে তিনি অন্য কাজে (যৌন কর্মী হিসেবে) নিয়োজিত ছিলেন।’ আরো অভিযোগ করা হয়, ট্রাম্প ও মেলানিয়া তাদের সম্পর্কের বিষয়ে তথ্য গোপন করেছেন। তারা যেভাবে বলেন, তার চেয়ে তিন বছর আগে থেকে তাদের মধ্যে সম্পর্ক ছিল।

ডেইলি মেইল তাদের স্বীকারোক্তিতে বলেছে, ‘আমরা মানছি, ট্রাম্প ও মেলানিয়া সম্পর্কে এসব অভিযোগ সঠিক নয়।’

লন্ডন হাইকোর্টে মেলানিয়ার আইনজীবী বলেন, এসব অভিযোগ বাদী পক্ষের ব্যক্তিগত সুনাম ও মর্যাদায় আঘাত করেছে।

You Might Also Like