রাশিয়ার কোস্ত্রোমা শহরের একটি নৈশ ক্লাবে আগুন লাগার ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। শনিবার সে দেশের জুডিশিয়াল ইনভেস্টিগেটিং কমিটি ও অঞ্চলটির গভর্নর নিহত মানুষের এ সংখ্যা নিশ্চিত করেছেন। তদন্ত কর্মকর্তাদের বরাত দিয়ে রাশিয়ার সংবাদ সংস্থা তাস জানায়, ভবনের ভেতর এক ব্যক্তি ফ্লেয়ার গান দিয়ে গুলি ছুড়লে সেখান থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

রাজধানী মস্কো থেকে ৩০০ কিলোমিটার উত্তর-পূর্বে ভলগা নদীর পাড়ে অবস্থিত নগরীটিতে প্রায় দুই লাখ ৭০ হাজার মানুষ বসবাস করে। শুক্রবার মধ্যরাতে পর পলিগন নামে ওই নাইটক্লাবে আগুন লাগে। এটি একইসঙ্গে ক্যাফে এবং বার হিসেবে ব্যবহৃত হতো। জুডিশিয়াল ইনভেস্টিগেটিং কমিটি থেকে শনিবার এক বিবৃতিতে বলা হয়, ‘‘আগুনে ১৩ জনের মৃত্যু হয়েছে।” অঞ্চলটির গভর্নর সের্গেই সিতনিকভ জানিয়েছেন, আগুনের ঘটনায় আরও পাঁচ আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হয়েছে। রাশিয়ার স্থানীয় সময় সকাল সাড়ে সাতটার দিকে আগুন নেভানো হয়।

তদন্তকারীদের প্রকাশিত ঘটনাস্থলের এক ভিডিওতে দেখা যাচ্ছে, অগ্নিনির্বাপকবাহিনীর কর্মীরা একটি ভবনের ধসে পড়া ছাদের উপর পানি ছিটাচ্ছে। অঞ্চলটির কৌঁসুলির কার্যালয় এ ঘটনায় তদন্ত শুরু করেছে। জরুরি সেবা বিভাগের বরাতে রুশ বার্তা সংস্থা তাস বলছে, আগুনের কারণে ভবনের ছাদ ধসে পড়েছে।

রাকিব/এখন সময়