ইভানকার ‘আবদারেই’ সিরিয়ায় হামলা করেছেন ট্রাম্প!

সিরিয়ায় মার্কিন ক্ষেপণাস্ত্র হামলার পেছনে ইভানকা ট্রাম্প বিশেষ ভূমিকা পালন করেছেন। তারই ‘আবদারে’ এ হামলা করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে এরিখ ট্রাম্প আজ (মঙ্গলবার) এটি নিশ্চিত করেছেন।

তিন সন্তানের মা ইভানকা সম্প্রতি ট্রাম্পের অবৈতনিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। সিরিয়ার একটি সামরিক ঘাঁটতে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলার নির্দেশ দেয়ার বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের ওপর তিনি প্রভাব বিস্তার করেছেন। ট্রাম্পের ছেলে এরিখ ব্রিটেনের দ্যা টেলিগ্রাম পত্রিকাকে এ কথা বলেছেন।

তিনি বলেন, ইভানকা যে এ ক্ষেত্রে প্রভাব বিস্তার করেছেন সে সম্পর্ক তিনি নিশ্চিত। কথিত রাসায়নিক হামলাকে কেন্দ্র করে ইভানকা বলেছেন, দেখো এটি একটি ভয়াবহ ঘটনা।

চলতি মাসের ৭ তারিখে সিরিয়ার বিমান ঘাঁটিতে চালানো হামলার নির্দেশ দেয়ার ক্ষেত্রে ইভানকার প্রভাব নিয়ে এর আগেও খবর প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদপত্র সানডে টাইমস।

যদিও কথিত রাসায়নিক হামলার সঙ্গে জড়িত না থাকার কথা একাধিকবার বলেছে দামেস্ক সরকার। এ ছাড়া, যুদ্ধে যখন সিরিয়া সব ফ্রন্টেই অব্যাহতভাবে বিজয় অর্জন করছে ঠিক সে সময় রাসায়নিক হামলা করে বিশ্বের নিশ্চিত ক্ষোভের শিকারে পরিণত হতে চাইবে না কোনো বিজ্ঞ প্রেসিডেন্ট। এ কারণে সিরিয়ার সরকারি বাহিনীর বিরুদ্ধে রাসায়নিক হামলার অভিযোগকে হাস্যকর হিসেবে অভিহিত করেছেন অনেক বিশেষজ্ঞ।

You Might Also Like