পদ্মায় নৌভ্রমণে পবিত্র মক্কা ও মদিনার ইমাম

নৌভ্রমণ করে পদ্মাসেতু পরিদর্শন করেছেন পবিত্র মসজিদুল হারামাইন শরিফের ভাইস-প্রেসিডেন্ট শায়খ ড. মুহাম্মদ বিন নাসির ইবন মুহাম্মদ আল খুযাইম এবং মসজিদে নববির ইমাম ও খতিব শায়খ ড. আবদুল মুহসিন ইবন মোহাম্মদ ইবন আব্দুর রহমান আল কাসিম।

এ সময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ সফররত সৌদি প্রতিনিধিদলের বাকি সদস্যরাও। পদ্মাসেতু পরিদর্শনের পাশাপাশি তারা নৌভ্রমণ করে বাংলাদেশের অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য দেখে মুগ্ধ হন।

রোববার সকালে সৌদি আরবের অতিথিরা মাওয়ার শিমুলিয়া ঘাটে পৌঁছালে তাদের বরণ করে নেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি ও বিআইডব্লিউটিসির চেয়ারম্যান ড. প্রকৌশলী জ্ঞান রঞ্জন শীল।

এ সময় উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রফিকুল ইসলাম, বিআইডব্লিউটির চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক এবং ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রমুখ।

পরে পদ্মা নদীর শিমুলিয়া ঘাটে বিআইডব্লিউটিসির অত্যাধুনিক বিলাসবহুল যাত্রীবাহী জাহাজ এমভি মধুমতি জাহাজে নৌভ্রমণ করেন। প্রথমে তারা মুন্সিগঞ্জ জেলার শিমুলিয়ায় বাংলাদেশের বৃহত্তর পদ্মাসেতুর নির্মাণ অগ্রগতি কার্যক্রম পরিদর্শন করেন। পরে ঘুরে ঘুরে রূপসী বাংলার নদী প্রকৃতির রূপ অবলোকন করে মুগ্ধ হন।

নৌভ্রমণের সময় সৌদি আরবের অতিথিদের জন্য ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিশু-কিশোররা মনোমুগ্ধকর ইসলামি হামদ, নাত পরিবেশন করেন।

You Might Also Like