ভারতের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরো ঘনিষ্ঠ হবে : ফখরুল

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের জনগণ প্রত্যাশা করে ভারতের নতুন সরকার ক্ষমতায় আসায় বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সমস্যা সমাধানের পথে অনেকদূর এগিয়ে যাওয়া সম্ভব হবে। বুধবার সকালে ফেনী যাবার পূর্বে নয়াপল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভারতে নতুন সরকার আসায় বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো ঘনিষ্ঠ হবে।

ভারতের নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের বাংলাদেশ সফরের বিষয়ে বিএনপি’র প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ভারতের নতুন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের বাংলাদেশ সফরকে বিএনপি স্বাগতম জানায়।

তিনি বলেন, ভারতে নির্বাচনে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ক্ষমতায় এসে সরকার গঠন করেছে। এমনকি তারা তাদের প্রতিবেশী রাষ্ট্রের সাথে সম্পর্ক জোরদারে স্বয়ং প্রধানমন্ত্রী সফরে বেরিয়েছেন।

মির্জা ফখরুল বলেন, বিজেপি ক্ষমতায় আসার পর থেকেই লক্ষ্য করছি তারা নতুন দৃষ্টিভঙ্গি নিয়ে সার্কভুক্ত দেশগুলোর সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আগামী দিনে বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করলে দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার করা হবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিমের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগের নেতাদের এমন বক্তব্যে উত্তর দেয়ার প্রয়োজন আছে বলে মনে করি না। তারা যে কতটা ফ্যাসিস্ট ও গণতন্ত্র বিরোধী সরকার তা গত ৫ জানুয়ারির নির্বাচনে প্রমাণ হয়েছে।

তিনি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে পবিত্র রমজান মাস উপলক্ষে গরীব দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণের উদ্দেশ্যে খালেদা জিয়ার নির্বাচনী এলাকা ফেনীর ছাগলনাইয়া যাচ্ছেন।

এ সময় তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, মো.শাহজাহান, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক শফিউল বারি বাবু প্রমুখ।

You Might Also Like