ভগবানকে ইভটিজার বললেন আইনজীবী

ভারতের আম আদমি পার্টির প্রাক্তন নেতা ও দিল্লির প্রখ্যাত আইনজীবী প্রশান্ত ভূষণ ভগবান শ্রীকৃষ্ণকে ‘ইভটিজার’ বলে মন্তব্য করেছেন। উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ‘অ্যান্টি-রোমিও স্কোয়াড’কে আক্রমণ করতে গিয়েই টুইটারে শ্রীকৃষ্ণ সম্পর্কে এই মন্তব্য করেছেন তিনি। এই টুইটের প্রবল প্রতিক্রিয়া আসতে শুরু করেছে বিভিন্ন মহল থেকে। প্রশান্ত ভূষণের নামে এফআইআর হয়েছে বলেও জানা গেছে।

রাস্তাঘাটে, জনবহুল স্থানে বা প্রকাশ্যে মেয়েদের কেউ যাতে হেনস্থা বা উত্যক্ত করতে না পারে, তা নিশ্চিত করতেই অ্যান্টি-রোমিও স্কোয়াডকে ময়দানে নামিয়েছেন যোগী আদিত্যনাথ। মেয়েদের কেউ উত্যক্ত করছে দেখলেই ধরপাকড় করছে পুলিশের এই স্কোয়াড। ইভটিজারদের বিরুদ্ধে যোগী প্রশাসনের এই পদক্ষেপ নিয়ে প্রশান্ত ভূষণের আপত্তি নেই। তার আপত্তি এই স্কোয়াডের নামকরণ নিয়ে।

ভূষণ সে প্রসঙ্গে টুইটারে লেখেন, ‘রোমিও শুধু একজন নারীকেই ভালবাসতেন, যেখানে কৃষ্ণ ছিলেন একজন কিংবদন্তি ইভটিজার। যারা নজরদারি করছে তাদেরকে অ্যান্টি-কৃষ্ণ স্কোয়াড নামে ডাকার সাহস কি আদিত্যনাথের রয়েছে?’

আন্না হাজারের প্রাক্তন সহকর্মী প্রশান্ত ভূষণের এই মন্তব্য যে কট্টরবাদীদের ভাল লাগবে না, তা বলাই বাহুল্য। বিজেপির তরফ থেকে ঝাঁঝালো আক্রমণ শানানো হয়েছে তার বিরুদ্ধে। দিল্লি বিজেপির মুখপাত্র টিপিএস বগ্গার মতে ঈশ্বরকে অপমান করেছেন প্রশান্ত ভূষণ। তার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের কথাও ফলাও করে টুইটারে জানিয়ে দেন বগ্গা।

You Might Also Like