বহুরূপী রজনী-অক্ষয়

দক্ষিণী সিনেমার কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত ও খিলাড়ি খ্যাত অভিনেতা অক্ষয় কুমার। চলতি বছর মুক্তি পাবে এ দুজনের বহুল প্রতীক্ষিত সিনেমা ২.০ বা রোবট-টু। শোনা যাচ্ছে, সিনেমাটিতে একাধিক রূপে দেখা যাবে এ দুই অভিনেতাকে।

রোবট-টু সিনেমায় বিজ্ঞানী, রোবট ও বামনসহ ছয়টি রূপে দেখা যাবে রজনীকান্তকে। অন্যদিকে অক্ষয় কুমার হাজির হবেন ১২টি রূপে। প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ভারতের সাড়া জাগানো অ্যাকশন সিনেমা রোবট। তামিল সংস্করণে সিনেমাটির নাম ছিল এন্থিরাম। সিনেমাটিতে দুই চরিত্রে দেখা গিয়েছিল রজনীকান্তকে। এ সিনেমার সিক্যুয়েল রোবট-টু। এবার সিনেমাটির নামকরণ করা হয়েছে ২.০। এ সিনেমার মাধ্যমে তামিল ইন্ডাস্ট্রিতে অভিষেক হচ্ছে অক্ষয় কুমারের। সিনেমাটিতে এ দুই অভিনেতার কয়েকটি লুক এরই মধ্যে প্রকাশ করেছেন নির্মাতারা।

এশিয়ার সবচেয়ে ব্যয়বহুল সিনেমার তকমা পেয়েছে রোবট-টু। প্রাথমিক পর্যায়ে সিনেমাটির বাজেট ৩৫০ কোটি রুপি থাকলেও পরবর্তীতে আরো ৫০ কোটি বাড়িয়েছেন নির্মাতারা। বর্তমানে সিনেমাটির ব্যয় দাঁড়িয়েছে ৪০০ কোটি রুপি।

রোবট-টু বা ২.০ সিনেমাটি পরিচালনা করছেন দক্ষিণের জনপ্রিয় পরিচালক শংকর। তামিল, তেলেগু, হিন্দি, ইংরেজি, জাপানিজ এবং চাইনিজ এ ৬টি ভাষায় সিনেমাটি মুক্তির কথা রয়েছে। প্রযোজনা সংস্থা থেকে জানানো হয়েছে, ভবিষ্যতে এর সংখ্যা বাড়তেও পারে। সিনেমাটির সংগীত পরিচালনা করছেন এ. আর রহমান। রজনীকান্ত-অক্ষয় ছাড়াও সিনেমাটিতে অভিনয় করছেন-অ্যামি জ্যাকসন, আদিল হোসেন ও শুধাংশু পান্ডে।

You Might Also Like