ট্রাম্প সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া সৈকতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের সঙ্গে বিরোধীদের সংঘর্ষ হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে, শনিবারের এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ক্যালিফোর্নিয়ার বসলা চিকা স্টেট সৈকতে ট্রাম্পন্থিরা পদযাত্রা করে যাওয়ার সময় তাদের বিরুদ্ধে বাধা হয়ে দাঁড়ায় রিপাবলিকান প্রেসিডেন্ট ট্রাম্পের বিরোধী একটি গ্রুপের সদস্যরা। এ সময় দুই পক্ষের অনেকে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। পিপার স্প্রেতে ট্রাম্পের এক সমর্থক অসুস্থ হয়ে পড়েন।

ক্যালিফোর্নিয়া স্টেট পার্কস পুলিশের মুখপাত্র কেভিন পিয়ারসাল জানিয়েছেন, পিপার স্প্রে নিক্ষেপের জন্য বিরোধী পক্ষের তিন বিক্ষোভকারী ও হেনস্তায় লিপ্ত হওয়ার জন্য আরেকজন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করে পুলিশ।

‘মেক আমেরিকা গ্রেট এগেইন’ শীর্ষক ট্রাম্প-সমর্থকদের এই সমাবেশ বাধাগ্রস্ত করে কালো পোশাক পরিহিত ট্রাম্পবিরোধী বিক্ষোভকারীরা। শনিবার সন্ধ্যার দিকে দুই পক্ষের মধ্যে বিবদমান উত্তেজনা সংঘর্ষে রূপ নেয়।

পিয়ারসাল জানিয়েছেন, ট্রাম্পের সমর্থনে প্রায় ২ হাজার লোক সমাবেশে অংশ নেয়। আর তাদের বাধা দেয় ২০ জনের মতো ট্রাম্পবিরোধী একটি দল।

ট্রাম্প নির্বাচনে জেতার পর থেকে তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ হচ্ছে। এর মধ্যে ট্রাম্প-সমর্থকরাও সমাবেশ করছে। দুই পক্ষের মধ্যে মাঝেমধ্যে সংঘর্ষ হচ্ছে। এ অবস্থায় শনিবার বিভিন্ন শহরে ট্রাম্পের সমর্থনে সমাবেশ হয়। প্রেসিডেন্ট ট্রাম্প তার সমর্থকদের উচ্চ প্রশংসা করেন।

এক টুইটে ট্রাম্প বলেন, ‘ট্রাম্পীয় সমাবেশে অংশ নেওয়া সবাইকে ধন্যবাদ। অভূতপূর্ব সমর্থন। আমরা সবাই মিলে আবারও আমেরিকাকে মহান করে গড়ে তুলব।’

You Might Also Like