ইন্ডাস্ট্রির কুৎসিত দিক তুলে ধরেছেন তাপসী

চলচ্চিত্র জগৎ মানে ঝলমলে পার্টি, তারকাখ্যাতি, বিলাসবহুল জীবনযাপন ইত্যাদি। কিন্তু এর অন্ধকার দিকও কিন্তু রয়েছে। স্বজনপ্রীতি, কাস্টিং কাউচ থেকে শুরু করে নানা প্রতিকূল ঘটনার মুখোমুখি হতে হয় অভিনয়শিল্পীদের।

বলিউডে ধীরে ধীরে নিজের শক্ত অবস্থান গড়ছেন অভিনেত্রী তাপসী পান্নু। এ অভিনেত্রীর পরবর্তী সিনেমা নাম শাবানা। সিনেমাটির প্রচারণা নিয়ে ব্যস্ত রয়েছেন এ অভিনেত্রী। এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘হিউম্যান অব বোম্বে’ নামের একটি পেজে সিনেমা জগতে তার দুঃসহ অভিজ্ঞতা ও ইন্ডাস্ট্রির কুৎসিত দিক তুলে ধরেছেন তাপসী।

তাপসী লিখেছেন, ‘অতিরিক্ত পকেট খরচের জন্য কলেজ জীবন থেকেই আমি মডেলিং করতাম। আমি সিএটি পরীক্ষায় ৮৮ শতাংশ নম্বর পেয়েছিলাম এবং এমবিএ করার চিন্তা করছিলাম। এ সময় আমি সিনেমায় অভিনয়ের প্রস্তাব পাই। এরপর আমি তিনটি সিনেমায় অভিনয় করি কিন্তু কোনোটিই ব্যবসাসফল হয়নি। গুঞ্জন উঠেছিল, আমি সিনেমার দুর্ভাগ্য বয়ে নিয়ে এসেছি। সিনেমায় আরো বড় মাপের অভিনয়শিল্পী ছিল কিন্তু বলা হয়, আমার দুর্ভাগ্যের কারণেই নাকি সিনেমার লোকসান হয়েছে।

আমাকে পারিশ্রমিক কমাতে বলা হয়েছিল, প্রযোজকের আর্থিক দুরাবস্থার জন্য আমাকে সিনেমা থেকে বের করে দেয়া হয়। এর সবই পিঙ্ক সিনেমায় অভিনয়ের আগে হয়েছে। বিশ্বাস করুন আর না করুন পিঙ্ক সিনেমার পরও আমাকে এ রকম পরিস্থিতিতে পড়তে হয়েছে।

প্রথম সারির নায়িকা না হওয়ায় অভিনেতারা আমার সঙ্গে অভিনয় করতে অস্বীকৃতি জানিয়েছে। প্রযোজকরা আমাকে চূড়ান্ত করে আমার শিডিউল নিয়েছে কিন্তু শেষ মুহূর্তে এসে বড় কাউকে পেয়ে আমাকে বাদ দিয়েছে। সমান পারিশ্রমিক তো দূরের কথা মাঝে মাঝে প্রাপ্ত পাওনা পেতে আমাকে লড়াই করতে হয়েছে। কিন্তু আমি কখনো কোনো অভিযোগ করিনি।

আমি এখানে এসেছি কারণ অভিনয় ভালোবাসি। অতটা গ্ল্যামারাস কিংবা শারীরিক গঠনের দিক থেকে পারফেক্ট না হতে পারি কিন্তু আমার নিজের কাজের ওপর আস্থা রয়েছে। আমি করুনা পেতে পছন্দ করিনা। শক্ত অবস্থায় স্বাধীনতা উপভোগ করতে পছন্দ করি।

কয়েক সপ্তাহ আগে আমি দিল্লির একটি কীর্তনে যাচ্ছিলাম। হঠাৎ খেয়াল করলাম এক ব্যক্তি ভিড়ের মধ্যে আমাকে খোঁচা দেয়ার চেষ্টা করছেন। আমি ঘুরে না তাকিয়ে তার আঙুল ধরে সজোরে মুচড়ে দিই এবং সে ব্যথায় কুঁকড়ে ওঠে। প্রকৃতপক্ষে, আমার গল্পে আমি নায়িকার চেয়ে নায়কই বেশি। আর এ জন্য অনেক তিক্ত অভিজ্ঞতার হজম করতে হয়।’

তাপসী ছাড়াও নাম শাবানা সিনেমাটিতে রয়েছেন-অক্ষয় কুমার মনোজ বাজপেয়ি, অনুপম খের প্রমুখ। সিনেমাটি পরিচালনা করেছেন শিবম নায়ের। আগামী ৩১ মার্চ মুক্তি পাবে সিনেমাটি। এছাড়া বরুণ ধাওয়ানের বিপরীতে জড়ুয়া-টু সিনেমায় দেখা যাবে তাপসীকে।

You Might Also Like