উরুগুয়ে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ব্রাজিল: তিতে

বিশ্বকাপ বাছাইয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে দুর্দান্ত পারফরম্যান্সে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ব্রাজিল। এবার প্রতিপক্ষ সুয়ারেজ-কাভানিদের শক্তিশালী উরুগুয়ে, তাই সব পরিকল্পনা ঢেলে সাজাচ্ছেন ব্রাজিল কোচ তিতে।

২০১৬ সালের জুনে কার্লোস দুঙ্গার পদত্যাগের পর ব্রাজিল দলের দায়িত্ব পান তিতে। তার অধীনে এখনো কোনো ম্যাচে হারেনি ব্রাজিল। তার অধীনে বিশ্বকাপ বাছাইয়ের শেষ ছয়টি ম্যাচে জিতে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষে সেলেসাওরা।

আগামীকাল বাংলাদেশ সময় ভোর ৫ টায় উরুগুয়ের মুখোমুখি হবে তারা। মন্টেভিডিওতে ওই ম্যাচে তার দল চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রস্তুত বলে জানান তিতে।
উরুগুয়ের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে তিতে বলেন, ‘আমরা এমন একটি মুহূর্তে এসে পৌঁছেছি যেখানে আমাদের ভুগতে হবে এবং রক্ষণাত্মক খেলতে হবে। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে যোগ্যতা প্রমাণ আমাদের জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। আমাদের দলটিতে এখনো উন্নতির কাজ চলছে। আমিও দায়িত্ব নিয়ে শিখছি। বৃহস্পতিবার দুটি সেরা দল একে অপরের মুখোমুখি হবে।’

উরুগুয়ের সক্ষমতা নিয়ে ব্রাজিল কোচ তিতে বলেন, ‘ঘরের মাঠে উরুগুয়ে ছয়টি ম্যাচই জিতেছে। এর মধ্যে পাঁচটিতেই প্রথমার্ধে তারা জয় নিশ্চিত করেছে। বিভিন্ন আঙ্গিক থেকে তারা শক্তিশালী একটি দল। বুদ্ধিমান কিছু খেলোয়াড় নিয়ে তার বেশ মেধার পরিচয় দিয়ে খেলে। তাদের সঙ্গে মিলিয়েই আমাদের খেলতে হবে।’

দক্ষিণ আমেরিকা অঞ্চলে ১২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। সমান ম্যাচে তাদের চেয়ে ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে উরুগুয়ে। আর সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে আর্জেন্টিনা।

You Might Also Like