দিয়ার পরনে শ্যাম্পুর বোতলে তৈরি পোশাক

অভিনয়শিল্পীরা চরিত্রের প্রয়োজনে নানারকম পোশাক পরিধান করে থাকেন। এবার শ্যাম্পুর পুরোনো বোতল দিয়ে তৈরি পোশাক পরলেন অভিনেত্রী দিয়া মির্জা। তবে কোনো সিনেমার চরিত্রের জন্য নয়, এক ফ্যাশন উইকে এমন পোশাক পরেন তিনি। অবাক লাগলেও এটি সত্যি।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, সম্প্রতি অ্যামাজন ইন্ডিয়া ফ্যাশন উইকে এইচ অ্যান্ড এম’র র‌্যাম্পে হাঁটেন অভিনেত্রী দিয়া মির্জা। এ সময় শ্যাম্পুর পুরোনো বোতল দিয়ে তৈরি গাউন পরেছিলেন তিনি। যা দেখে বোঝার কোনো উপায় নেই।

শ্যাম্পুর বোতল কেটে একটার সঙ্গে একটা জোড়া লাগিয়ে এই গাউন তৈরি হয়নি। বরং শ্যাম্পুর বোতল ‘রিসাইকেল’ করে বা পুনর্ব্যবহার করে এই পোশাক তৈরি করা হয়েছে। দিয়ার পরনের এই গাউনটি ১০০ শতাংশ রিসাইকেল পলিয়েস্টার থেকে তৈরি। কিন্তু দেখে বোঝার উপায় নেই।

এ প্রসঙ্গে দিয়া বলেন, ‘আমি প্রকৃতির প্রচারক। আর এইচ অ্যান্ড এম আমার ব্যক্তিগত উদ্দীপনাকেই প্রতিফলিত করে। আমার মনে হয়, স্থায়ী ফ্যাশনের ক্ষেত্রে কীভাবে জিনিস পুনর্ব্যবহার করা যায় সেদিকে বেশি নজর দেয়া দরকার।’

এইচ অ্যান্ড এম বিশ্বের অন্যতম বড় ডিজাইনার ব্র্যান্ড। যারা রিসাইকেল পলিয়েস্টার এবং অর্গানিক সুতি পোশাক তৈরি করে। টেকশই ফ্যাশনে তাদের এই কালেকশন আরো জনপ্রিয়তা বাড়াবে বলেই প্রত্যাশা তাদের।

You Might Also Like