অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায় পশ্চিমের কপিনস ক্রসিং রোডে রোববার দুই গাড়ির সংঘর্ষে তিন বাংলাদেশী পর্যটক নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। নিহত ব্যক্তিরা হলেন সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের শহীদুল ইসলাম (৬১), তাঁর স্ত্রী রাজিয়া সুলতানা (৫৪) ও তাঁদের ছেলে রনি (২১)। দুর্ঘটনায় শহীদুল ইসলামের আরেক ছেলে আনোয়ার জাহিদ গুরুতর আহত হয়েছেন। তিনি ক্যানবেরা হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রে চিকিৎসাধীন।

এবিসি নিউজ জানিয়েছে, ক্যানবেরার পশ্চিমে হ্যাজেল হক অ্যাভিনিউয়ের ঠিক দক্ষিণে স্থানীয় সময় দুপুর ২টা ৪৫ মিনিটে একটি লাল টয়োটা হ্যাচব্যাক এবং সাদা টয়োটা ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়।

পুলিশ বলেছে, গাড়িটি চালাচ্ছিলেন আনোয়ার জাহিদ। কপিনস ক্রসিং সড়কে আরেকটি প্রাইভেট কারের সঙ্গে গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে শহীদুল ইসলাম, রাজিয়া সুলতানা ও তাঁদের এক ছেলে রনি ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনার কারণ এখনো তদন্ত করছে তারা।

পারিবারিক সূত্রে জানা গেছে, সম্প্রতি হজ পালন শেষে ভ্রমণ ভিসায় অস্ট্রেলিয়ায় এসেছিলেন তাঁরা। পরিবারের বড় ছেলে অস্ট্রেলিয়াপ্রবাসী আনোয়ার জাহিদ একজন চিকিৎসক। তাঁর বাবা শহীদুল ইসলাম বাংলাদেশের একজন অবসরপ্রাপ্ত উপজেলা মৎস্য কর্মকর্তা ও মা রাজিয়া সুলতানা একজন অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয় শিক্ষক ছিলেন। মর্মান্তিক এ দুর্ঘটনার সংবাদে শোকের ছায়া নেমেছে অস্ট্রেলিয়াপ্রবাসী বাংলাদেশিদের মধ্যে।

রাকিব/এখন সময়